• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৫:২৯ পূর্বাহ্ন




লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশী আহত

/ ২৯ বার পঠিত
আপডেট: শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২
লালমনিরহাট

অনলাইন ডেস্কঃ

লালমনিরহাট সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে দুই বাংলাদেশী আহত হয়েছে। বৃহস্পতিবার (২০ অক্টোবর) রাতে জেলার হাতীবান্ধা উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের গেন্দুকুড়ি সীমান্তে এ ঘটনা ঘটে।

বিজিবি জানায়, চোরাকারবারির উদ্দেশ্যে বাংলাদেশের কয়েকজন যুবক ভারতের অভ্যন্তরে প্রবেশ করলে গুলি চালায় বিএসএফ। এতে দুইজন আহত হয়েছে। আহত ওই দুই বাংলাদেশীর নাম সুজন মিয়া ও আব্দুল মজিদ।  

বিজিবি ও সীমান্তবর্তী লোকজন জানান, সীমান্তের ৯৮৮নং সীমান্ত পিলারের ১নং সাব পিলার দিয়ে চোরাচালানের চেষ্টা করে বাংলাদেশী ও ভারতীয় চোরাচালানকারীরা। এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি করে। এতে পার্শ্ববর্তী গ্রামের সুজন মিয়া ও আব্দুল মজিদ নামে দুই বাংলাদেশী গুলিবিদ্ধ হয়। পরে তার সঙ্গীরা তাদের উদ্ধার। পরে তাদের উন্নত চিকিৎসার জন্য  রংপুরে নিয়ে যায়।  

আইনি জটিলতার কারণে তারা রংপুরের একটি বে-সরকারী হাসপাতালে গোপনে চিকিৎসা গ্রহণ করছেন বলে একটি বিশ্বস্ত সূত্র আমাদের প্রতিনিধিকে নিশ্চিত করেছেন।

বিজিবির তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মীর হাসান শাহরিয়ার মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তারা চোরাকারবারি, চুরির উদ্দেশ্যে ভারতের অভ্যন্তরে প্রবেশ করেছিল। আর তাই বিএসএফ সদস্যরা আত্মরক্ষার জন্য গুলি চালায়। এতে দুই বাংলাদেশী আহত হয়েছে। এ বিষয়ে বিএসএফ কে একটি প্রতিবাদপত্র দেওয়া হয়েছে বলেও জানান তিনি।





আরো পড়ুন