• মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০১:৩২ অপরাহ্ন

চট্টগ্রাম বন্দর ল্যাসিং আন ল্যাসিং শ্রমিক সমবায় সমিতি উদ্দেগে মত বিনিময় সভা অনুষ্ঠিত।।

/ ৫৩৭৭ বার পঠিত
আপডেট: শনিবার, ১২ অক্টোবর, ২০১৯

চট্টগ্রাম বন্দর ল্যাসিং আন ল্যাসিং শ্রমিক সমবায় সমিতি উদ্দেগে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতি্ব করেন চট্টগ্রাম বন্দর ল্যাসিং আন ল্যাসিং এর সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ জয়নাল। প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বন্দর ট্রাক ও কভার ভ্যান মালিক সমিতির সাংগঠনিক সম্পাধক, ৩৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ন আহ্বায়ক সৈয়দ নুর নবী লিটন। বিশেষ অতিথি ছিলেন জাতীয় শ্রমিক লিগ ডক বন্দর অঞ্চল কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ জামাল উদ্দিন। সাবেক কমার্স কলেজ ছাএলীগ নেতা ও জাতীয় শ্রমিক লিগ ডক বন্দর অঞ্চলের যুগ্ন সাধারণ সম্পাদক জেড, আর চৌধুরী বাবু এবং বন্দর স্টাফ সমিতির আহবায়ক জাহেদুল করিম।

সভায় আরো বক্তব্য রাখেন ল্যাসিং আন ল্যাসিং এর নেতা আবদুল করিম বাচ্ছু ভাই সাবেক সহ-সভাপতি ও ILO মেম্বার, মহিউদ্দিন ভাই সাবেক সাধারাণ সম্পাদক, সভাপতি মোহাম্মদ ইকবাল, নুর করিম সাবেক সাংগঠনিক সম্পাদক, মোক্তার হোসেন সহ সাধারণ সম্পাধক, উজ্বল সাহা সাবেক আইন বিষায়ক সম্পাধক, জাবেদ কর্মি প্রধান, আকতার সদস্য, মোসলেম উদ্দীন রানা ভাই, এস এম নাছির উদ্দীন সদস্য, সুদাম দে, আক্তার, মাহবুব, সফি ও অন্যান্যরা।

সভায় সঞ্চালনায় ছিলেন সাইফুল ইসলাম।

মিলাদ মাহফিল ও বাদশা ভাইয়ের জন্য দোয়ার মাধ্যম দিয়ে শুরু হয়। সভা এক পর্যায়ে মিলন মেলায় রুপান্তর হয়। সবাই তাদের সুবিধা ও সমস্যার বিষয় গুলা তুলে ধরেন। কার্ড থাকার পরে ও কর্ম না থাকা, অবৈধ শ্রমিক নিয়ে কাজ করানো নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

আগামীতে সবাই সমিতির মাধ্যমে একতাবদ্ধ হয়ে কাজ করার অনুরোধ করেছেন। সবাই বন্দরে সমস্যা সমাধানে এক সাথে থাকার অংগিকার করেছেন। সভায় অন্যান্য বেসিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।।


আরো পড়ুন