• বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন

কুমিল্লা ব্রাহ্মণপাড়ায় মাক্স না পরায় বিভিন্ন এলাকায় ভ্রাম্যমানের জরিমানা!

আব্দুল্লাহ আল মামুন ভূঁইয়া-স্টাফ রিপোর্টার / ২৫২ বার পঠিত
আপডেট: শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

করোনা ভাইরাসের দ্বিতীয় ধাপের বিস্তার ঠেকাতে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে মাক্স না পরায় এবং পরিবেশ দূষণ করার অপরাধে ৪৪ জনকে ৯টি মামলায় ১৬ হাজার ৯শ টাকা জরিমান করেছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট।
গত বুধবার (২৫নভেম্বর) উপজেলার দুলালপুর,বেজুরা, দীর্ঘভূমি,চান্দলা ও উত্তর চান্দলা এলাকায় পৃথক ভাবে ভ্রাম্যমান আদালতের এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রে ও উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা এবং উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী।
প্রশাসন সূত্রে জানা যায়,করোনার দ্বিতীয় ওয়েভ রোধে মাস্ক পরিধান নিশ্চিত করতে সরকারি নির্দেশনা মোতাবেক নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা উপজেলার দুলালপুর,বেজুরা ও দীর্ঘভূমি এলাকায় অভিযান পরিচালনা করেন।এসময় মাক্স না পরায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৬টি মামলায় ২৩ জনকে বিভিন্ন অংকে ৩ হাজার ৫শ টাকা অর্থদন্ড দেন তিনি।
অপরদিকে একই সাথে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী উপজেলা চান্দলা ও উত্তর চান্দলা এলাকায় অভিযান পরিচালনা করেন।এসময় মাক্স না পরায় ভ্রাম্যমান আদালতে ২টি মামলায় ২০ জনকে বিভিন্ন অংকে ৩ হাজার ৪শ টাকা অর্থদন্ড দেন তিনি।
এছাড়াও উত্তর চান্দলা গ্রামে আবাসিক এলাকায় পল্ট্রি মুরগির খামার করে পরিবেশ দূষণ করার অপরাধে মোহাব্বত আলী নামের এক খামারী মালিককে ১০ হাজার টাকা জরিমান করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী।
এ ব্যাপারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় সচেতনতার বিকল্প নেই।করোনার দ্বিতীয় ওয়েভ রোধে মাস্ক পরিধান নিশ্চিত করতে সরকারি নির্দেশনা মোতাবেক বুধবার দুপুরে উপজেলা বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।অভিযানে মাক্স না পরায় এবং পরিবেশ দূষণ করার অপরাধে ৯টি মামলায় ৪৪ জনকে ১৬ হাজার ৯শ টাকা জরিমানা করা হয়েছে।করোনার দ্বিতীয় ওয়েভ রোধে এবং মাস্ক পরিধান নিশ্চিত করতে ভ্রাম্যমান আদালতের এ অভিযান অব্যাহত থাকবে।


আরো পড়ুন