• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:১১ পূর্বাহ্ন

কামরাঙ্গীরচর থেকে কাউকে উচ্ছেদ করা হবে না: মেয়র তাপস

/ ৪৮ বার পঠিত
আপডেট: শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
কামরাঙ্গীরচর থেকে কাউকে উচ্ছেদ করা হবে না: মেয়র তাপস

নিজস্ব প্রতিবেদক:
কামরাঙ্গীরচর থেকে কাউকে উচ্ছেদ করা হবে না বলে আশ্বাস দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি বলেন, কামরাঙ্গীরচরের উন্নয়ন পরিকল্পনায় কাউকে উচ্ছেদ করার মতো কোনো স্থাপনা নির্মাণে অনুমোদিত প্রকল্প নেই।

প্রসঙ্গত, কামরাঙ্গীরচর এলাকায় ডিএসসিসির নেওয়া বিজনেস হাব প্রকল্প নিয়ে এলাকাবাসীর মধ্যে উচ্ছেদ আতঙ্ক তৈরি হয়। এ নিয়ে এলাকাবাসী একাধিকবার বিক্ষোভ-সমাবেশ করে। এ প্রেক্ষাপটে আজ বৃহস্পতিবার কামরাঙ্গীরচর নাগরিক পরিষদের ছয় সদস্যের একটি প্রতিনিধি দল ডিএসসিসি মেয়রের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন। এ সময় তিনি এ উচ্ছেদ না করার আশ্বাস দেন। প্রতিনিধি দলে নেতৃত্ব দেন কামরাঙ্গীরচর নাগরিক পরিষদের সমন্বয়ক হাসান আহমেদ ও সদস্য সচিব এস এম মওলা রেজা।

বৈঠককালে নাগরিক পরিষদ মেয়র তাপসের কাছে একটি স্মারকলিপি হস্তান্তর করেন এবং পরিষদের সভাপতি একুশে পদক ও স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত কবি নির্মলেন্দু গুণের কামরাঙ্গীরচরের বাড়ি (সৃজন কুঠির) পরিদর্শনের আমন্ত্রণপত্র পৌঁছে দেন। জবাবে মেয়র সুবিধাজনক সময়ে কবির সৃজন কুঠির পরিদর্শনে যাবেন বলে জানান।

মতবিনিময়কালে ব্যারিস্টার তাপস প্রতিনিধি দলকে আদি বুড়িগঙ্গা চ্যানেল পুনরুদ্ধার ও নান্দনিক পরিবেশ সৃষ্টি, কামরুল ইসলাম সরণি এবং ইনার সার্কুলার রিং রোড প্রতিষ্ঠাসহ অন্যান্য উন্নয়ন পরিকল্পনা সম্পর্কে অবগত করেন।

বৈঠক শেষে নাগরিক পরিষদের প্রতিনিধিরা মেয়র তাপসকে ডিএসসিসির উন্নয়ন পরিকল্পনা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন এবং আশ্বস্ত হয়েছেন মর্মে অবগত করেন। এছাড়াও প্রতিনিধি দল কামরাঙ্গীরচরের উন্নয়ন পরিকল্পনা নিয়ে স্বার্থান্বেষী মহলের সৃষ্ট গুজবের বিরুদ্ধে সজাগ থেকে তা প্রতিহত করবেন বলে ডিএসসিসি মেয়রকে অবহিত করেন ও সংবাদ টিভি”কে এই কথা জনান।


আরো পড়ুন