• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন

রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রণে থাকবে: প্রধানমন্ত্রী

/ ৩৯ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪

অনলাইন ডেস্ক:
আসন্ন রমজানে বাজারের নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রণে এবং মূল্যস্ফীতি সহনশীল পর্যায়ে থাকবে বলে সংসদকে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আসন্ন রমজানে তারাবি ও সেহরির সময় লোডশেডিং থাকবে না বলেও জানান তিনি। বুধবার (২৮ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের প্রশ্নোত্তরে তিনি এসব কথা বলেন। বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করতে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথাও তুলে ধরেন সরকারপ্রধান।

জাতীয় সংসদের রেওয়াজ অনুযায়ী বুধবার কার্যক্রমের প্রথম আধা ঘণ্টা প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তরের জন্য নির্ধারিত। অধিবেশনের শুরুতে নবনির্বাচিত সংরক্ষিত আসনের মহিলা এমপিদের স্বাগত জানান স্পিকার ড. শারমিন চৌধুরী।

বাজার কারসাজিতে জড়িতদের বিষয়ে সরকার সচেতন উল্লেখ করে গুজবে কান না দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানান সংসদ নেতা। । দিনে লোডশেডিং করে হলেও তারাবি ও সেহরির সময়ে দেশে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা চালু রাখা হবে বলে সংসদকে আশ্বস্ত করেছেন প্রধানমন্ত্রী।

বাজার মনিটরিং এ সংসদ সদস্যদের সর্বাত্মক সহযোগিতা করার আহ্বান জানিয়ে সংসদ নেতা জানান, সরকারের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হচ্ছে। দেশের ২৯ শতাংশ পরিবারকে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় আনা হয়েছে বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী।


আরো পড়ুন