• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৮:৪৫ পূর্বাহ্ন

কেরাণীগঞ্জ থেকে কিশোর গ্যাংয়ের ০৪ সক্রিয় সদস্যকে আটক

/ ৪২ বার পঠিত
আপডেট: শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
কেরাণীগঞ্জ থেকে কিশোর গ্যাংয়ের ০৪ সক্রিয় সদস্যকে আটক

ঢাকা প্রতিনিধি: সাম্প্রতিক সময়ে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় কিশোর গ্যাং কালচার সারাদেশে ভয়াবহ আকার ধারণ করেছে। নানা অপরাধমূলক কর্মকান্ডে কিশোররা জড়িয়ে পড়ছে। সময়ের সঙ্গে সঙ্গে তাদের অপরাধের ধরণও পাল্টে যাচ্ছে যেমন, এলাকায় আধিপত্য বিস্তার, চাঁদাবাজি, চুরি, ছিনতাই, ডাকাতি, মাদক ব্যবসা ও নাশকতা থেকে শুরু করে হত্যাসহ বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ছে কিশোররা। র‍্যাব উক্ত কিশোর গ্যাংয়ের সদস্যদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার মাধ্যমে কিশোর গ্যাং নির্মূলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালান করে আসছে।  

এরই ধারাবাহিকতায় গত ২৫ এপ্রিল ২০২৪ ইং তারিখ রাতে র‍্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকায় একটি অভিযান পরিচালনা করে কিশোর গ্যাং এর ০৪ জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের নাম ১/ মোঃ রবিউল মোল্লা (২৩), পিতা: মোঃ কাদের মোল্লা, সাং: ইটেরপুল, থানা: মাদারীপুর সদর, জেলা: মাদারীপুর, ২/ মোঃ জাবেদ হাওলাদার (২৩), পিতা: মোঃ জালাল হাওলাদার, সাং: শ্রীরামপুর, থানা: দুমকি, জেলা: পটুয়াখালী, ৩/ মোঃ তাছিন (১৮), পিতা: মোঃ সিদ্দিক বেপারী, সাং: চরমৈরা, থানা: মাদারীপুর সদর, জেলা-মাদারীপুর ও ৪/ মোঃ রবিউল মীর (১৮), পিতা-মোঃ মজিদ মীর, সাং-জয়পাড়া, থানা-বেগমগঞ্জ, জেলা-শরীয়তপুর বলে জানা যায়। এ সময় তাদের নিকট হতে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে ব্যবহৃত ০১টি সুইচ গিয়ার চাকু ও ০৩টি ছুরি উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃতরা কিশোর গ্যাং এর সক্রিয় সদস্য। তারা বেশ কিছুদিন যাবৎ ঢাকার কেরানীগঞ্জসহ আশপাশের বিভিন্ন এলাকায় চাকু/ছুরির ভয় দেখিয়ে চুরি, ছিনতাই, চাঁদাবাজি, পাড়া মহল্লায় আধিপত্য বিস্তারসহ বিভিন্ন প্রকার অপরাধমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছিল। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করতঃ সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন