• মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৩:২৭ অপরাহ্ন
Headline
যেভাবে পাওয়া যাবে ‘লকডাউন মুভমেন্ট পাস লকডাউনে এলাকা না ছাড়তে ব্যাংক কর্মচারীদের কড়া নির্দেশ, বন্ধ ব্যাংক ! কাল থেকে সর্বাত্মক লকডাউন, নতুন বিধিনিষেধে যা করা যাবে, যা যাবে না নিজেদের চালানো তাণ্ডবের প্রতিবাদে হেফাজতের নায়েবে আমিরের পদত্যাগ, নতুন নায়েবে আমির মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ হাসান ! কক্সবাজারে ‘দ্বিতীয় বিশ্বযুদ্ধকালীন’ ২ সহস্রাধিক গুলি উদ্ধার ঝিনাইদহে করোনায় আক্রান্ত হয়ে দুই নারীর মৃত্যু ! ‘যাদের কাছে জীবনের চেয়ে ধর্ম বড়, তাঁরা মেলায় গেছেন’ চট্টগ্রামে ব্যাংক কর্মকর্তার আত্মহত্যা, যুবলীগ নেতাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা আজ জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ সন্ধ্যায় রাজধানীর থানায় থানায় বাঙ্কার, লাইট মেশিনগান পাহারা

বেনাপোল বন্দর সিসিটিভি ক্যামেরার আওতায় আনার  শুভ উদ্বোধন করলেন নৌপরিবহন সচিব

মোঃ সাগর হোসেন,বেনাপোল প্রতিনিধি / ২৫ Time View
Update : রবিবার, ২১ মার্চ, ২০২১

বেনাপোল স্থল বন্দর এর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জন্য নিরাপত্তা বাহিনীর পাশাপাশি সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে। এ উপলক্ষে নৌপরিবহন সচিব মোহাম্মাদ মেজবাহ উদ্দিন চৌধুরী  সিসিটিভি  ক্যামেরা ও গেইল পাশ সিস্টেমস স্থাপন কাজের  আনুষ্ঠানিক ফলক উন্মোচন করেন। প্রায় সাড়ে ১৩ কোটি টাকা ব্যায়ে বন্দরের প্রতিটি ওয়ারহাউজ, পার্কিং ইয়ার্ড, ষ্টেক ইয়ার্ড সহ বিভিন্ন স্থানে ৩৭৫ টি আধুনিক মানের সিসিটিভি ক্যামরাসহ অন্যান্য আনুসঙ্গিক যন্ত্রপাতি স্থাপন করা হবে। এছাড়া পণ্যবাহী গাড়ি এবং বন্দর ব্যবসাহারকারীদের উন্নত নিরাপদ সেবা প্রদানের জন্য এ্যাকসেস কন্ট্রোল সিস্টেমও স্থাপন করা হবে। এতে বন্দরের নিরাপদ আমদানি রপ্তানি বানিজ্য ও যাত্রীসেবা নিশ্চিত করা সম্ভব হবে বলে বন্দর সুত্র জানায়।

শনিবার বেলা ১১ টার সময় সিসিটিভি ফলক উন্মোচন শেষে সচিব মেজবাহ উদ্দিন চৌধুরী বেনাপোল বন্দর, ইমিগ্রেশন, চেকপোষ্ট কাস্মটস পরিদর্শন করেন। এরপর বেলা সাড়ে ১২ টার সময় তিনি চেকপোষ্ট বেনাপোল আন্তর্জাতিক প্যাচেঞ্জার টার্মিনালের অডিটরিয়মে বন্দর ব্যাবহারকারি সংগঠন ও ব্যবসায়ি এবং বন্দরের কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেন।

বেনাপোল স্থল বন্দর এর উপ-পরিচালক মামুন কবির তরফদার জানান, দেশের প্রায় সিংহ ভাগ আমদানি পণ্য ভারত থেকে এ পথে আমদানি হয়ে থাকে। দিন দিন এ বন্দরের গুরুত্ব আরো বেশী হচ্ছে। বন্দরটি ২৪ ঘন্টা আমদানি  বানিজ্য  কার্যক্রম পরিচালনার জন্য খোলা রাখছে। সপ্তাহে ৭ দিনই ২৪ ঘন্টা খোলা। জাতিয় রাজস্ব বোর্ড প্রতিবছর এ বন্দর থেকে ৪ হাজার কোটি টাকার রাজস্ব আদায় করে থাকে। বন্দরটির গুরুত্ব দিন দিন বৃদ্ধি পাওয়ায় অবকাঠামোগত উন্নয়ন ও আধুনিকায়নের পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার লক্ষে সিসিটিভির আওতায় আনা হলো। তবে উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান বিশ্ব ব্যংকের আর্থিক সহযোগিতায় এ প্রকল্পটি চালু করা হলো। কতদিনের মধ্যে  সিসিটিভি ক্যামেরা বসানোর কাজ  শেষ হবে জানতে চাইলে তিনি বলেন আগামি ৬ মাসের মধ্যে শেষ করা হবে।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ স্থল বন্দরের চেয়ারম্যান কে এম তারিকুল ইসলাম, বেনাপোল কাস্টমস কমিশানার আজিজুর রহমান, বেনাপোল বন্দরের উপ-পরিচালক আব্দুল জলিল, শার্শা উপজেলা চেয়ারম্যান মোঃ সিরাজুল হক মঞ্জু, বেনাপোল সিএন্ডএফ এ্যাসোসিয়েশন এর সভাপতি মফিজুর রহমান স্বজন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category