রিফাত হত্যা ঘটনা অবলম্বনে নীলফামারীতে শর্টফিল্ম “সোচ্চার” এর শুটিং চলছে…

0
62

আলুঙ্গীর হোসেন, নিজস্ব প্রতিবেদকঃ- সরকারি কলেজের সামনে প্রকাশ্যে রিফাত নামে এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়েছে। নয়ন বন্ড নামে এক যুবকের নেতৃত্বে কয়েকজন দুর্বৃত্ত রিফাতকে কুপিয়ে রক্তাক্ত অবস্থায় রাস্তায় ফেলে যায়।ঘটনার সময় পাশে থাকা উপস্থিত জনগন কেউ রিফাত কে বাঁচাতে আসেনি।যার একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরলে সারাদেশ ব্যাপী তীব্র নিন্দার ঝড় উঠে। এই ঘটনা কে কেন্দ্র করে জেলা পুলিশের সার্বিক সহযোগিতায় নীলফামারী পুলিশ লাইন্স স্কুলের প্রাক্তন ছাত্র শেখ সাদী (বর্তমান শিক্ষক) ও জাহাঙ্গীর আলম নির্মাণ করতে যাচ্ছে শর্টফিল্ম “সোচ্চার”।এতে বাংলাদেশ পুলিশের একটি গুরুত্বপূর্ন ভূমিকা দেখা যাবে।

পরিচালক শেখ সাদী বলেন সম্প্রতি বরগুনায় প্রকাশ্যে রিফাতকে কুপিয়ে হত্যার ঘটনা অবলম্বনে জাহাঙ্গীর আলম এর লেখা গল্পে শর্টফিল্ম “সোচ্চার” এর শুটিং শুরু করেছি। শর্টফ্লিমটিতে অভিনয়ে দেখা যাবে বাংলাদেশ স্কাউটের মিডিয়া টিমের সদস্য নয়ন বন্ডের চরিত্রে- রিপন, রিফাত চরিত্রে-মামুন, মিন্নি চরিত্রে- জান্নাতুল ফেরদৌস লিজা
নয়নের সহযোগী- লাবু, সাব্বির সচেতন নাগরিক চরিত্রে- জাহাঙ্গীর আলম, সানোয়ার, রিক্সন, মশিয়ার, রমজান। সমাজের কিছু অপ্রত্যাশিত বাস্তব চিত্র থেকে কিভাবে বেড়িয়ে এসে নিরাপদ বাংলাদেশ গড়তে পারি তা আমরা দেখানোর চেষ্টা করেছি এই শর্টফিল্মটির মাধ্যমে।দর্শকদের অনুপ্রেরনায় এ পর্যন্ত এসেছি, যেতে চাই আরো বহু দূর। অাশা রাখছি অাগামী সাপ্তাহে “সোচ্চার ” শর্টফ্লিম মুক্তি পাবে।

গল্পকার জাহাঙ্গীর আলম বলেন, জেলা পুলিশ ও পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন স্যারের সহযোগিতায় জনগণ কে সচেতন করার লক্ষ্যে বিভিন্ন রকমের শর্টফিল্ম নির্মান করার প্রচেষ্টায় কাজ করে যাচ্ছি। এবারেও সম্প্রতি বরগুনায় রিফাত হত্যা ঘটনার অবলম্বনে শর্টফিল্ম সোচ্চার নির্মানের জন্য কাজ শুরু করেছি, আমি মনে করি শর্টফিল্মটির মাধ্যমে জনগণ কে সোচ্চার হওয়ার বার্তা পৌছে দিতে পারব। এর আগে আমাদের নির্মিত মাদক ও প্রতারনা নিয়ে “দ্যা প্রিটেন্ডিং স্টোরি” এবং ট্রাফিক সচেতনতা মূলক শর্টফিল্ম “অবহেলা” মুক্তি পেয়েছে বেশ আলোচনায় আসে আশা করছি শর্টফিল্ম “সোচ্চার” ও দর্শকরা ভালভাবে নিবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here