• শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:০৮ পূর্বাহ্ন

খুনের দায়ে সাবেক ইউপি চেয়ারম্যানসহ ১৪ আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড

/ ৪৬ বার পঠিত
আপডেট: সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
খুনের দায়ে সাবেক ইউপি চেয়ারম্যানসহ ১৪ আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড

কুমিল্লা প্রতিনিধি:
গত ১০ই জুন-২০২০ইং তারিখে কুমিল্লা জেলার আদর্শ সদর উপজেলার কালির বাজার ইউনিয়ন এর কমলাপুর বাজারের দক্ষিণ পাশে কবরস্থান সংলগ্ন বাগানে তৎকালীন ছাত্রদল নেতা পারভেজ কে নির্মমভাবে হত্যা করে তৎকালীন ইউপি চেয়ারম্যান সেকান্দর আলী এবং তার বাহিনীর ক্যাডারেরা।

এ বিষয়ে ১১ই জুন ২০২০ ইং তারিখে কোতোয়ালি মডেল থানায় মামলা নং-২, ৩০২/৩৪ পেনাল কোড ধারায় মামলা দায়ের করা হয়। পরবর্তীতে উক্ত মামলাটি তদন্ত ধার দেওয়া হয় সিআইডি বাংলাদেশ সিরিয়াস ক্রাইম ইউনিট উপ -পুলিশ পরিদর্শক মোঃ সিরাজ উদ্দিন বিপি :- ৮৩০৩০৭৭৫৮২ এর উপর।
পরবর্তীতে তিনি তদন্ত সাপেক্ষে ০৯ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন দাখিল করে আদালতে।

এ মামলায় কয়েক দফায় আসামিদের গ্রেফতার করা হয় এবং তাদের জবানবন্দি নেওয়া হয়। পরবর্তীতে তারা জামিনে মুক্ত হয়ে মামলা থেকে অব্যাহতি পাওয়ার জন্য নানারকম কুটকৌশল চালাতে থাকে। ভিকটিম পারভেজ এর পরিবারকে নানাভাবে মানসিক চাপে ফেলায় তারা মামলা পরিচালনা করতে নানাভাবে বাধাগ্রস্ত হয়। পরবর্তীতে আজ ২২ এই এপ্রিল ২০২৪ ইং রোজ সোমবার কুমিল্লা দায়রা জজ-২ বিচারক নাসরিন জাহান।

কারা প্রাপ্ত আসামিগণ হলেন ১ নং কারি বাজার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ সেকান্দার আলী, কালির বাজার ইউনিয়নের কুখ্যাত সন্ত্রাসী মোঃ শাহিন, কুমিল্লার কুখ্যাত মাদক ব্যবসায়ী সাদ্দাম হোসেন, ১ নং কালির বাজার ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ সাইফুল ইসলাম, মফিজ ভান্ডারী, সন্ত্রাসী কাওসার, মোহাম্মদ রিয়াজ, বিল্লাল হোসেন, মাদক ব্যবসায়ী মোহাম্মদ কামাল হোসেন, আবদুল কাদের, মো: ইব্রাহিম খলিল, আনোয়ার, মোহাম্মদ মেহেদী হাসান ওর উপর রুবেল, জয়নাল আবেদীন ওরফ ল্যাংড়া জয়নাল। তাদের মধ্যে ১১ জন আসামি উপস্থিত থাকা বিধায় তাদেরকে সাজা প্রদান করে কারাগারে প্রেরণ করেন। আর বাকি তিনজন আসামি পলাতক রয়েছে বলে আদালত রায় জানিয়েছে এবং তাদেরকেও যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন কুমিল্লা অতিরিক্ত দায়রা জজ – বিচারক নাসরিন জাহান।


আরো পড়ুন