• সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:৫৯ পূর্বাহ্ন

দক্ষিণ কেরাণীগঞ্জে বিপুল পরিমাণ বুপ্রেনরফিনসহ গ্রেফতার ০১

/ ৩০ বার পঠিত
আপডেট: বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
দক্ষিণ কেরাণীগঞ্জে বিপুল পরিমাণ বুপ্রেনরফিনসহ গ্রেফতার ০১

নিজস্ব প্রতিবেদক:
অদ্য ২৪ এপ্রিল ২০২৪ ইং তারিখ আনুমানিক সকাল ০৬:০৫ মিনিটের সময় র‍্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকায় একটি অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে নিজ শরীরে বিশেষ কৌশলে বেধে বুপ্রেনরফিন বহনকালে আনুমানিক ৪,৯৭,৫০০/- (চার লক্ষ সাতানব্বই হাজার পাঁচশত) টাকা মূল্যমানের ৯৯৫ (নয়শত পচাঁনব্বই) পিস নেশাজাতীয় বুপ্রেনরফিন ইনজেকশনসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীর নাম মোছাঃ তানজিলা বেগম (৪৬), স্বামী: মোঃ মোতালেব হোসেন, সাং: ধারকি, থানা: জয়পুরহাট সদর, জেলা: জয়পুরহাট বলে জানা যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত মহিলা একজন পেশাদার মাদক ব্যবসায়ী। সে বেশ কিছুদিন যাবৎ দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে বুপ্রেনরফিন ইনজেকশনসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, এই বুপ্রেনরফিন ইনজেকশন সাধারণত রেজিস্টার্ড চিকিৎসকের পরামর্শে ব্যথানাশক হিসেবে শরীরে প্রয়োগ করায়। তবে বর্তমানে নির্দিষ্ট পরিমাণের চেয়ে অধিক পরিমাণ নেশাদ্রব্য উপাদান মিশিয়ে মাদক হিসেবে এটি বাজারে সরবরাহ করা হচ্ছে। বুপ্রেনরফিন ইনজেকশন সরাসরি ভেইনে নেয়া হয়। এই ভয়াবহ বুপ্রেনরফিন ইনজেকশনটি নেয়ার সঙ্গে সঙ্গে ব্যবহারকারীর শরীরে নেশার প্রতিক্রিয়া দেখা দেয়। বিশেষ করে প্যাথেডিন এবং হেরোইন নিয়েও যাদের কাজ হয় না, তারা এই ভয়াবহ মাদকটি ব্যবহার করে বলে জানা যায়। গ্রেফতারকৃত মহিলার বিরুদ্ধে একটি মাদক মামলা রুজু করতঃ সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা রয়েছে।


আরো পড়ুন