• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৪:৪৪ পূর্বাহ্ন
Headline
কুমিল্লায় বিপুল পরিমাণ মাদক সহ আটক ৩ ব্যবসায়ী! গোবিন্দগঞ্জে থানা পুলিশ অভিযানে ৮০০ পিস ইয়াবাসহ আটক ৫ স্বরুপকাঠীতে পৌরসভা নির্বাচনে‌ কাউন্সিলর প্রার্থী  সোলেমান শিকদার গণসংযোগে এগিয়ে রয়েছে। কুমিল্লার মানুষের সিদ্ধান্তে কুমিল্লা চলবে! মতবিনিময় সভায়-এমপি আ ক ম বাহার পটুয়াখালীতে ছাগলের ঘরে বাবার গলাকাটা লাশ উদ্ধার , ঘাতক ছেলে পলাতক! গাইবান্ধায়” আমরাই গড়বো আলোকিত জীবন ও সমাজ সমিতির উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ। নেশা মাদক সম্রাজ্যে ও কিশোর গ্যাংয়ের আস্তানা ত্রীমুখী থানার বাদুরা হাট। উজিরপুরে আসন্ন পৌরসভার নির্বাচনে বিএনপির প্রার্থী মাক্স বিতরণের মধ্যে গনসংযোগ। উজিরপুর পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী জি.এম.খাঁন শিপনের গণসংযোগ। লামায় পূর্ব শিলেরতুয়া নয়াপাড়ায়, মসজিদের আর্থিক সংকট!

লন্ডনে মিউজিক ভিডিও পরিচালনা করলেন রুহি!

রিপোর্টার, মোঃ নাসির উদ্দিন রাসেল / ৬৮ Time View
Update : সোমবার, ১৬ নভেম্বর, ২০২০

লন্ডন প্রবাসী বাংলাদেশী মডেল – অভিনেত্রী দিলরুবা ইয়াসমিন রুহি বেশ কিছুদিন আগে এক সাক্ষাৎকারে বলেছিলেন, আমি সাময়িক বিরতি কাটিয়ে খুব শীঘ্রিই মিডিয়ায় কাজ শুরু করবো। আর এই জন্যে আমি নিজেকে নতুন করে তৈরি করছি।

রুহি মিডিয়ায় ফিরে তার কথা রেখেছেন। তবে কামব্যাক ইনিংসের শুরুটা তিনি করেছেন পরিচালনার মাধ্যমে। সুন্দরী এই গ্ল্যামার গার্ল সম্প্রতি লন্ডনে একটি মিউজিক ভিডিও পরিচালনা করেছেন। রুহি জানান, ব্রিটিশ – বাংলাদেশী গায়ক এ. তারেক কাজলের গাওয়া “মাইয়া” শীর্ষক গানের মিউজিক ভিডিও পরিচালনা করে পরিচালক হিসেবে তিনি অভিষিক্ত হয়েছেন। রুহির নিজস্ব প্রোডাকশন হাউজ ক্রিয়েটিভ আনলিমিটেড এর ব্যানারে নির্মিত এই মিউজিক ভিডিওটি প্রযোজনা করেছে ড্রিমস মিডিয়া নামের একটি প্রতিষ্ঠান। এতে মডেল হয়েছেন ব্রিটিশ – বাংলাদেশী নৃত্যশিল্পী – অভিনেত্রী শাকিবা চৌধুরী ও মডেল – অভিনেতা ইমরান হোসেন।

নিজে মডেল না হয়ে অন্য মডেল নিয়ে কাজ করলেন কেন ? এমন প্রশ্নের উত্তরে রুহি বলেন, এতে আমারই মডেল হওয়ার কথা ছিল। কিন্তু যেহেতু এটি আমার প্রথম পরিচালনা, তাই এই কাজে পুরোপুরি মনোসংযোগ রাখার জন্যেই আমি মডেল হইনি। তবে আমার মডেল শাকিবা আর ইমরান কিন্তু অসাধারণ পারফরমেন্স করেছে এই মিউজিক ভিডিওতে। নির্মাতা হিসেবে আমি তাদের দুজনের কাছ থেকেই দারুন সহযোগিতা পেয়েছি। সত্যি বলছি, আমাদের তাদের পারফর্মেন্সে সন্তুষ্ট।

গানটি তো ফোক – মেলোডি টাইপের, এমন গানের মিউজিক ভিডিওর শুটিং লোকেশনে নির্বাচন কীভাবে করলেন ? আমাদের লন্ডনে এমন গানের জন্যে ওই রকম লোকেশন পাওয়া খুবই কঠিন। তাই আমরা ইস্টবর্ন (ইস্ট সাসেক্স) এ গিয়ে দুই দিন ধরে ওখানে শুটিং করেছি। ওখানকার চমৎকার লোকেশনে গ্রামীণ একটা আবহ পেয়েছি। পাহাড়, সমুদ্র, মেঠোপথ – সবই পেয়েছি আমরা ওই লোকেশনে। এটি গানের থিমের জন্যে একদম সঠিক লোকেশন ছিল।

জানা যায়, মাইয়া গানের কথা, সুর গায়ক এ. তারেক কাজলের নিজের। সঙ্গীতায়োজন করেছেন সঞ্জয়। মিউজিক মিক্সিং করেছেন জিয়াউল হাসান পিয়াল। চিত্রগ্রহণে ছিলেন আনিসুর রহমান অন্তু। প্রযোজনায় ঢাকা ক্লাব – ইউকে।

পরিচালনার মতো জটিল কাজ করার বিষয়ে রুহি বলেন, গানটি আমার নিজেরও খুবই প্রিয়। তাই কাজটি চমৎকার ভাবে নির্মাণ করার জন্যে সর্বোচ্চ চেষ্টা করেছি আমি। এটির প্রোডাকশন প্ল্যান থেকে শুরু করে শুটিং লোকেশন নির্বাচন, শুটিং, এডিটিং – সবকিছুই আমি নিজে করেছি। এসব কাজ আমার জন্যে নতুন হলেও আমার জন্যে খুবই শিক্ষণীয় ছিল। আশা রাখছি – এই শিক্ষা আমার পরবর্তী পরিচালনার ক্ষেত্রে কাজে আসবে।

জানা যায়, দারুন এই মিউজিক ভিডিওটি গায়ক এ. তারেক কাজলের নিজস্ব ইউটিউব চ্যানেল TAREK KAJOL থেকে প্রকাশিত হয়েছে।

নিজের পরিচালনার পরবর্তী কাজের বিষয়ে জানতে চাইলে রুহি বলেন, চলমান করোনা মহামারী সময়ের কিছু অপ্রত্যাশিত ঘটনা নিয়ে একটি টেলিফিল্ম নির্মাণ করবো খুব শীঘ্রি। আশা করছি – এটিও সবার ভালো লাগবে। এতে আমি পরিচালনার পাশাপশি অভিনয়ও করবো। এছাড়া লন্ডন প্রবাসী অনেক শিল্পীই এতে অভিনয় করবেন।

কথায় কথায় রুহি জানান, লন্ডনের লকডাউন ওঠে গেলে তিনি দেশে ফিরে বাংলাদেশের মিডিয়াতেও কাজ করবেন। তিনি জানান, তার সঙ্গে কিছু কাজের বিষয়ে ইতিমধ্যে কয়েকজন কথা বলেছেন। এছাড়া মিডিয়ার কাজ নিয়ে রুহির নিজের কিছু পরিকল্পনা আছে বলেও জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category