• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:২১ অপরাহ্ন

কুসিক মেয়রের দায়িত্ব নিলেন তাহসান বাহার সূচনা

/ ৭৫ বার পঠিত
আপডেট: সোমবার, ৮ এপ্রিল, ২০২৪

কুমিল্লা প্রতিনিধি:
আজ কুমিল্লা সিটি কর্পোরেশনের কুসিক মেয়র নবনির্বাচিত তাহসান বাহার সূচনা আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছেন।

সোমবার (৮ এপ্রিল) তিনি ভারপ্রাপ্ত মেয়র হাবিবুর আল আমিন সাদির কাছ থেকে দায়িত্ব বুঝে নেন। এ সময় তার নির্বাচিত মেয়র তাহসান বাহার সূচনার মা কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিনের সহধর্মিনী মেহেরুন্নেসা বাহার তার সঙ্গে ছিলেন।

দায়িত্ব গ্রহণের পর মেয়র তাহসান বাহার সূচনা সাংবাদিকদের জানান, মেয়র হিসেবে তার প্রথম দায়িত্ব নগরের যানজট নিরসন করা। এরপর একে একে তিনি তার প্রতিশ্রুতি সব কিছু বাস্তবায়ন করার চেষ্টা করবেন।

দায়িত্ব গ্রহণের জন্য নগর ভবনে আসার আগে মেয়র তাহসান বাহার সূচনা তার মাকে নিয়ে কুমিল্লা নগর উদ্যানে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

গত ৯ মার্চ কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র পদে উপনির্বাচনে উপ-নির্বাচনে বিএনপির সাবেক নেতা ও সাবেক মেয়র মনিরুল হক সাক্কুকে হারিয়ে প্রথম নারী মেয়র হিসেবে বিজয়ী হোন তাহসান বাহার সূচনা। এরপর গত ৪ এপ্রিল গণভবনে তার শপথ অনুষ্ঠিত হয়।

কুমিল্লা সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র তাহসিন বাহার সূচনা কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহারের বড় মেয়ে। এছাড়া তিনি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

২০২৩ সালের ১৩ ডিসেম্বর দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত। সাবেক মেয়র আরফানুল হক মৃত আত্মার জন্যে দোয়া ও মাগফেরাত কামনা করেন।


আরো পড়ুন