• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন

মালদ্বীপ আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক ৭ ই মার্চের আলোচনা সভা অনুষ্ঠিত

/ ৩২ বার পঠিত
আপডেট: রবিবার, ১০ মার্চ, ২০২৪

মোঃ আল আমিন মালদ্বীপ প্রতিনিধি:
যথাযোগ্য মর্যাদায় মালদ্বীপ আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক ৭ইমার্চ ২০২৪ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। গতকাল ৮ ই মার্চ রোজ শুক্রবার রাত সারে দশটার মালদ্বীপের রাজধানী মালের মাবিয়া মাগু হোটেল সিক্সটি সিক্স রেস্তোরেন্টে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে মালদ্বীপ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মিজানুর রহমান আনিসের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ আলহাজ্ব দুলাল মাদবর।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এন বি এল মানি টান্সপার লোকাল ডিরেক্টর হান্নান খান কবির। মালদ্বীপ আওয়ামী লীগের সিনিয়র সভাপতি হাজী মোঃ সাদেক , সহ সভাপতি মোঃ মনির হোসেন সহ সভাপতি মোঃ ফাইজুর রহমান যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নুরে আলম রিন্টু প্রমুখ।
অনুষ্ঠানের প্রধান অতিথি সহ বক্তাগন তাদের বক্তব্যে গভীর শ্রদ্ধার সাথে স্মরন করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বীর মুক্তিযোদ্ধাদের। তারা ৭মার্চের ঐতিহাসিক ভাষনের প্রেক্ষাপট তুলে ধরেন ও বঙ্গবন্ধুর ঐন্দ্রজালিক ভাষনের বিভিন্ন শিক্ষনীয় দিক উল্লেখ করেন। তারা আরো উল্লেখ করেন বঙ্গবন্ধুর এই ভাষন যেমন ৭১এ একত্রিত করেছিল সকল বাঙ্গালীদের তেমনই ভবিষ্যতের যে কোন সঙ্কটে এই ভাষন সবাইকে অনুপ্রাণিত করবে। ইউনেস্কো কতৃক এই ভাষনের বৈশ্বিক স্বীকৃতি আমাদের সকলের জন্য গৌরবের। এই ভাষন আমাদের ভবিষ্যত প্রজন্মকে অনুপ্রাণিত করবে একই সাথে বিশ্বের যেকোন মুক্তিকামী মানুষকে উদ্বেলিত করবে। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দলের দপ্তর সম্পাদক মোঃ রুবেল মৃধা প্রচার সম্পাদক আনোয়ার হোসেন রাজু উপ অর্থ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন। মোঃ সোহেল রানা মোঃ বিল্লাল খাঁন মোঃ পারভেজ মোঃ রেজাউল সহ আরো অসংখ্য নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।পরিশেষে নৌশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।


আরো পড়ুন