• বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন

কুসিক উপনির্বাচনে মেয়র পদে এমপি বাহার কন্যা সূচীর জয়

/ ৮২ বার পঠিত
আপডেট: শনিবার, ৯ মার্চ, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:
কুমিল্লা সিটি করপোরেশন উপনির্বাচনে প্রথম নারী মেয়র নির্বাচিত হয়েছেন ডা. তাহসিন বাহার সূচনা। শনিবার (৯ মার্চ) সন্ধ্যা সোয়া ৭টার দিকে মেয়র পদে উপনির্বাচনের ফলাফল ঘোষণা শেষে তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়।

কুমিল্লা জিলা স্কুল অডিটোরিয়ামে উপনির্বাচনের ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন।

মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা, সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহারের মেয়ে। রাজনীতির সঙ্গে যুক্ত থাকলেও, ভোটের মাঠে সূচনা এবারই প্রথম। আর প্রথমবারেই বাজিমাত করলেন তিনি।

১০৫টি কেন্দ্রে বেসরকারিভাবে ঘোষিত ফলাফল অনুযায়ী, বাস প্রতীকের প্রার্থী ডা. তাহসিন বাহার সূচনা পেয়েছেন ৪৮ হাজার ৮৯০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী টেবিল ঘড়ি প্রতীকের মনিরুল হক (সাককু) পেয়েছেন ২৬ হাজার ৮৯৭ ভোট।

এ ছাড়াও, অন্য দুই প্রার্থী ঘোড়া প্রতীকের নিজাম উদ্দিন কায়সার পেয়েছেন ১৩ হাজার ১৫৫ ও হাতি প্রতীকের প্রার্থী নূর-উর-রহমান মাহমুদ তানিম পেয়েছেন ৫ হাজার ১৭৩ ভোট।

নির্বাচনে মোট বৈধ ভোটের সংখ্যা ৯৪ হাজার ১১৫টি। মোট ভোটের শতকরা হার ৩৮.৮২ ভাগ।

এদিকে, বাস প্রতীকের সমর্থকদের সঙ্গে ঘোড়া প্রতীকের প্রার্থী নিজাম উদ্দিন কায়সারের সমর্থকদের সংঘর্ষের ঘটনায় দুজন গুলিবিদ্ধ হওয়ার অভিযোগ ও কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া কুসিক উপনির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য, কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র আরফানুল হক রিফাত ২০২৩ সালের ১৩ ডিসেম্বর চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরপর কুসিকের মেয়র পদ শূন্য ঘোষণা করে উপনির্বাচনের তারিখ ঘোষণা করে ইসি। ৯ মার্চ আয়োজিত এ উপনির্বাচনে ২৭টি ওয়ার্ডে ১০৫টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হয়।


আরো পড়ুন