• বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৩৫ পূর্বাহ্ন

আহসাগঞ্জ রেলওয়ে বাজারে চলাচলের রাস্তা দখল কুচক্র মহলের দিখলে-ভিডিও

/ ৩৪ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
নওগাঁর আত্রাই আহসাগঞ্জ রেলওয়ে বাজারে চলাচলের রাস্তা দখল করে ফুচকার ও চটপটির দোকানসহ বিভিন্ন ধরনের পসরা সাজিয়ে ব্যবসা করছে একটি মহল। ফুচকার দোকানের দখলদারিত্বের কারণে ট্রেন যাত্রী ও জনসাধারণের চলাচলের রাস্তা সংকীর্ণ হয়ে পড়েছে। যার ফলে ট্রেন যাত্রীরা ও জনসাধারণ চরম ভোগান্তির শিকার হচ্ছেন।

রাস্তার পাশে ময়লা-আবরজনা যত্রতত্র ফেলার কারণে মশা,মাছি সহ রোগের প্রার্দূভাব এবং দূর্গন্ধে অতিষ্ঠ ট্রেন যাত্রী-জনসাধারণ । এ বিষয়ে দায়িত্বরত ষ্টেশান মাষ্টার বরাবর লিখিত আবেদনও দিয়েছেন তারা। আহসানগঞ্জ রেলওয়ে স্টেশনে যাত্র্রী মোঃ সাইদুর রহমান সহ কয়েকজন অভিযোগকারী বলেন, আহসানগঞ্জ রেলওয়ে যাত্রী ছাড়াও আশপাশের সাধারন জনসাধারন ও ট্রেন যাত্রীরা ট্রেন থেকে নেমে ভ্যান যোগে চলাচল কারীগন প্রতিদিন ট্রেন যাত্রী নারী-পুরুষ ট্রেন ধরতে আসেন।

স্টেশন বাজারের সরকারী রাস্তার ওপর দোকান বসিয়ে ব্যবসা চালিয়ে যাচ্ছে একটি মহল। ময়লা-আবরজনায় চরম দূর্গন্ধ ছড়াচ্ছে। রোগের প্রকোপ ও ভোগান্তির দেখা দিয়েছে। ট্রেনের নারী যাত্রীদের গাঁ ঘেষাঘোশি করে চলাচল করতে হচ্ছে। অভিযোগ বিষয়ে রাস্তায় দোকান নিয়ে বসা ব্যবসায়ী মকিম হোসেন, রাজু মিয়া,সেলিম হোসেন বলেন, এই স্টেশন বাজার সরকারী রাস্তা পড়ে থাকার কারনে আমরা ব্যবসা করছি।

কর্তৃপক্ষ আমাদের উঠাইয়া দিলে আমরা দোকান নিয়ে চলে যাবো। আহসানগঞ্জ রেলওয়ে স্টেশান মাষ্টার সুব্রত কুমার দাশ বলেন, রাস্তায় ব্যবসা প্রতিষ্ঠান যাতে না বসে সে জন্য আমরা তাদের মৌখিক ভাবে বলেছি। তারপরও বিষয়টি নিয়ে রেলওয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষকে লিখিত ভাবে জানানো হয়েছে।

এ বিষয়ে আত্রাই উপজেলা নির্বাহী অফিসার সঞ্জিতা বিশ্বাস ফোনে বলেন,দ্রুত সরেজমিন তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানিয়েছেন।

বিস্তারিত দেখুন নওগাঁ থাকে কামাল উদ্দিন টগর এর পাঠানো তথ্যচিত্রে ক্যামেরায় ছিলেন -মোঃ আসিব হাসান।


আরো পড়ুন