• বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন

পর্যটন শিল্পে টানা চতুর্থবারের মতো বিশ্বসেরা মালদ্বীপ

/ ১০৬ বার পঠিত
আপডেট: সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩

মোঃ আল আমিন, মালদ্বীপ প্রতিনিধি:
চারদিকে থই থই লোনা পানির মধ্যে ভারত মহাসাগরে বেসে উঠা বালিকণায়,সৌন্দর্য আর সবুজতায় গড়ে উঠেছে,অপরুপ সুন্দর নীল পানির দেশ মালদ্বীপ টানা চতুর্থবারের মতো পর্যটনে বিশ্বের সেরা গন্তব্যের খেতাব পেয়েছে পর্যটন শিল্পখ্যাত এ দেশটি।ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ডসের (ডব্লিউটিএ) আয়োজিত এই প্রতিযোগিতায় অংশ নিয়েছে বিশ্বের মোট ১৭টি দেশ।


গত (শনিবার ২ ডিসেম্বর) স্থানীয় গণমাধ্যম জানিয়েছে দুবাইয়ের বুর্জ আল আরব হোটেলে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে মালদ্বীপকে বিশ্বের সেরা পর্যটন শিল্পের জন্য গন্তব্যে বলে ঘোষণা করা হয়। মালদ্বীপের সৌন্দর্য দুনিয়াজোড়া মানুষকে মুগ্ধ করে । দেশটিকে পর্যটনের ‘অস্কার’ হিসেবে আখ্যায়িত করে পুরস্কার প্রদান করে ডব্লিউটিএ।


মালদ্বীপ এই অনুষ্ঠানে ডব্লিউটিএর গ্লোবাল ট্যুরিজম রেজিলিয়েন্স অ্যাওয়ার্ড ছাড়াও দেশটির মার্কেটিং অ্যান্ড পাবলিক রিলেশন্স করপোরেশন (এমএমপিআরসি) বিশ্বের সবচেয়ে জনপ্রিয় পর্যটন বোর্ড হিসেবেও স্বীকৃতি পেয়েছে। এ নিয়ে টানা দ্বিতীয় বছর এ পুরস্কার পেল মালদ্বীপের এই সংস্থাটি।


বিশ্বের শীর্ষস্থানীয় বিমানবন্দর হোটেল এবং রিসোর্টের সাতটি পুরস্কারের পেয়েছে দেশটির হুলহুলে বিমানবন্দর হোটেল, বুটিক বিমানবন্দর হোটেল, সাংগ্রি-লা, হোটেল জেন মালে, হানিমুন রিসোর্ট জে এ মানাফারু, বিলাসবহুল হানিমুন রিসোর্ট ভাক্কারু মালদ্বীপ, লাক্সারি আইল্যান্ড রিসোর্ট ভোমুলি, প্রাইভেট আইল্যান্ড রিসোর্ট ভিলা, ওয়াটার ভিলা রিসোর্ট পান্না মালদ্বীপ-স্পা। বিশ্বের সবচেয়ে রোমান্টিক রিসোর্ট হিসেবে স্বীকৃতি পেয়েছে বারোস মালদ্বীপ।


(ডব্লিউটিএ) দেশটির সাবেক পর্যটনমন্ত্রী ড. আবদুল্লাহ মাসুমকে চলতি বছরের সেরা পর্যটন মন্ত্রী হিসেবেও মনোনীত করেছেন। দুবাইয়ের বুর্জ আল আরব হোটেলে আয়োজিত ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ড. মৌসুমকে এই পুরস্কার প্রদান করা হয়।


আরো পড়ুন