• বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩৭ পূর্বাহ্ন

মালদ্বীপে সুস্বাদু বাংলা খাবারের রেস্টুরেন্ট আরমান উদ্বোধন

/ ৬৫ বার পঠিত
আপডেট: শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩

মোঃ আল আমীন, মালদ্বীপ প্রতিনিধি:-
চারদিকে থই থই লোনা পানির মধ্যে ভারত মহাসাগরে বেসে উঠা বালিকণায়,সৌন্দর্য আর সবুজতায় গড়ে উঠেছে মালদ্বীপ। ছোট্ট এই দেশটিতে পর্যটক ভিড়ের পাশাপাশি রয়েছে প্রায় নব্বই হাজার প্রবাসী বাংলাদেশিদের কর্মসংস্থান ও অসংখ্য ব্যবসায়ী প্রতিষ্ঠান,এবং হোটেল রেস্তোরাঁ।

নিল সাগরের গর্জন শুনতে আশা অনেক বাংলাদেশী পর্যটক মালদ্বীপ সন্ধান করে মানসম্মত বাংলাদেশি রেস্টুরেন্ট। প্রবাসে ও বাঙালি সংস্কৃতি ও বাংলাদেশি খাবারের ঐতিহ্যকে ফিরিয়ে আনতে গতকাল ১পহেলা ডিসেম্বর, রোজ শুক্রবার বাদ জুম্মা, মালদ্বীপে হুলহুমালে সিটির নিরুলা মাগুর, পিক পোষ্ট, সংলগ্নে দোয়া ও মোনাজাতের মাধ্যমে উদ্বোধন করা হয়,বাংলাদেশী সুস্বাদু খাবারের বিশ্বস্ত প্রতিষ্ঠান, আরমান হোটেল এন্ড রেস্টুরেন্ট, উদ্বোধনলগ্নে আরমান হোটেল এন্ড রেষ্টুরেন্টের স্বত্বাধিকারি প্রবাসী ব্যবসায়ী মোঃ হারুন মিয়া বলেন, বাংলাদেশ থেকে আসা পর্যটক ও প্রবাসী বাংলাদেশীদের মাঝে বাংলা খাবারের ঐতিহ্য ধরে রাখতেই আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা আশা করি সকলের দোয়া ও ভালবাসায় এগিয়ে যেতে পারমো।দোয়া ও উদ্বোধনী অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মদিনার জামাত মালদ্বীপ শাখার প্রতিষ্ঠাতা আহবায়ক মোঃ আল আমীন। অনুষ্ঠানে মেহমান হিসেবে উপস্থিত ছিলেন। মাও মোঃ তাজুল ইসলাম।

ব্যবসায়ী মোঃ আবুল কালাম আজাদ, ব্যবসায়ী মোঃ শফিকুল ইসলাম, আবু সলিম কুদ্দুস, মোঃ মানিক, মোঃমাহফুজুর রহমান, মোঃ ইসরাফিল, সহ আরো অনেকে উপস্থিত ছিলেন। পরিশেষে আপ্যায়নের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানের সমাপ্ত ঘোষণা করেন মোঃ হারুন মিয়া।


আরো পড়ুন