• বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১৭ পূর্বাহ্ন

মালদ্বীপের ব্যবসায়ী সিআইপি সোহেল রানার পক্ষ থেকে অসহায়দের মাঝে টিউবওয়েল প্রদান

/ ৫৮ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩

মোঃ আল আমীন, মালদ্বীপ প্রতিনিধি:
টিউবওয়েল না থাকায় বহুদিন ধরে  অসহায় মানুষ গুলো  খাবার পানির কষ্টে  ছিল। অন্যের বাড়ি থেকে প্রতিদিন খাবার পানি আনতে হতো তাদেরকে। বিষয়টি স্থানীয় কারও নজরে না এলেও, এসেছে মালদ্বীপ  প্রবাসী ব্যাবসায়ী ও সমাজসেবক সিআইপি আলহাজ্ব সোহেল রানার। তিনি বিষয়টির সত্যতা জানার পর চাঁপাইনবাবগঞ্জ এর কয়েকটি গ্রামে  টিউবওয়েল উপহার দিয়েছেন। আর এই টিউবওয়েল পেয়ে আনন্দে আত্মহারা তারা।  আলহাজ্ব মোঃ সোহেল রানার উপহারের মাধ্যমে এতদিনের কষ্ট লাঘব হলো তাদের।
টিউবওয়েল পাওয়া অসহায় মানুষ গুলো  বলেন, অন্যের বাড়ি থেকে পানি নিয়ে আসতে খুব কষ্ট হতো। স্থানীয় একজন ভাইয়ের মাধ্যমে আমাদেরকে  টিউবওয়েল বসিয়ে দিয়েছে মালদ্বীপ প্রবাসী সোহেল সাহেব । এখন থেকে নামাজের জন্য অজু করতে পারব, পানি খেতে পারব। আমরা  খুব খুশি হয়েছি।আল্লাহ তাহার নেক হায়াত ও কামাই রুজিতে বরকত দিক সবসময় এই দোয়াই করবো। 

মালদ্বীপের প্রবাসী ব্যাবসায়ী ও সমাজ সেবক সিআইপি আলহাজ্ব  সোহেল রানা  বলেন, দেশের প্রত্যন্ত এলাকায় কিছু অসহায় মানুষ আছে, যাদের কাছে একটি টিউবওয়েল স্থাপন করার মতো সামর্থ্য নেই। তারা দিনের পর দিন অন্যের বাড়ি থেকে পানি এনে পান করেন। তেমনি চাপাইনবয়াবগঞ্জ এর, বানু  বেগম, খাইরুল ইসলাম,আলতয়ারা বেগম, এবং নিজাম উদ্দিন  এর  বাড়িতে টিউবওয়েল না থাকায় অন্যের বাড়ি থেকে পানি নিয়ে আসেন এমন একটি তথ্য আমার কাছে  আসলে আমি দ্রুত তাদের জন্য টিউবওয়েলের ব্যবস্থা করার জন্য উদ্যোগ নেই এবং আলহামদুলিল্লাহ কাজটি সম্পুর্ন করতে পেরেছি ।

তিনি আরও বলেন  আমি চাই এমন মানুষগুলোর জন্য নিরাপদ পানির ব্যবস্থা করতে। আমার এ সামাজিক কর্মকাণ্ড একটি চলমান প্রক্রিয়া। টিউবওয়েল দেওয়ার পাশাপাশি যখনই মানুষের অসহায় জীবনের কথা শুনেছি তখনই চেষ্টা করেছি তাদের জন্য কিছু করার। তিনি দেশে ও প্রবাসে সকলের কাছে দোয়া চেয়েছেন তিনি বলেন সবাই দোয়া করবেন যেন এ কাজ চালিয়ে যেতে পারি।

প্রসঙ্গত, সিআইপি সোহেল রানা মালদ্বীপের  বসবাস করেন। তিনি  বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকাণ্ডের মধ্যদিয়ে প্রশংসা কুড়িয়ে চলেছেন প্রতিনিয়ত। তার মাধ্যমে দেশে কয়েকটি মসজিদ ও অনেক অসহায় পরিবারকে টিউবওয়েল থেকে শুরু করে নানাবিধ সহায়তা করে যাচ্ছেন 
তিনি বিদেশে বাংলাদেশি পণ্যের আমদানিকারক ক্যাটাগরিতে টানা ৪র্থ বার সিআইপি মনোনিত হয়েছে মালদ্বীপ থেকে। এই প্রবাসী ব্যবসায়ী গ্লোবাল রিচ গ্রুপ অফ কোম্পানির চেয়ারম্যান।


আরো পড়ুন