• বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন

দুই মার্কিন কর্মকর্তার সঙ্গে রুমিন ফারহানার বৈঠক

/ ৪০ বার পঠিত
আপডেট: বুধবার, ২২ নভেম্বর, ২০২৩

অনলাইন ডেস্ক:-
ঢাকায় মার্কিন দূতাবাসের দুই কর্মকর্তার সঙ্গে সাক্ষাৎ করেছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা। বুধবার (২২ নভেম্বর) রাজধানীর গুলশানের হোটেল সিক্স সিজন-এ এই বৈঠক অনুষ্ঠিত হয়। বিএনপির পক্ষ থেকে দলীয় ‘গুরুত্বপূর্ণ বার্তা’ নিয়ে রুমিন তাদের সঙ্গে দেখা করেন বলে জানা যায়।

বিএনপির ফরেইন অ্যাফেয়ার্স কমিটির এক সদস্য গণমাধ্যমকে জানান, দলের গুরুত্বপূর্ণ বার্তা নিয়ে মার্কিন দূতাবাসের পলিটিক্যাল চিফ শ্রেয়ান সি. ফিজারল্ড ও পলিটিক্যাল সেক্রেটারি ম্যাথিউ বে’র সঙ্গে বৈঠক করেছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন‌ ফারহানা।

তিনি ওই কর্মকর্তাদের হাতে বিএনপির পক্ষ থেকে দেওয়া একটি চিঠি হস্তান্তর করেন।
তবে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ বিষয়ে অবগত নন বলে গণমাধ্যমকে জানিয়েছেন।

বিএনপি সূত্রে জানা যায়, দলের ফরেন অ্যাফেয়ার্স কমিটির চেয়ারম্যান আমীর খসরু মাহমুদ চৌধুরী কারাগারে আছেন। আর দলের মহাসচিবও কারাগারে রয়েছেন। যে কারণে কূটনৈতিক সম্পর্কটা এখন দেখভাল করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান ও রুমিন ফারহানা।

বাংলাদেশের আগামী সংসদ নির্বাচন নিয়ে সংলাপের উদ্যোগসহ নানামুখী ভূমিকায় বেশ আলোচনায় রয়েছে ঢাকার মার্কিন দূতাবাস ও তাদের রাষ্ট্রদূত পিটার হাস। বর্তমানে বাংলাদেশের বাইরে অবস্থান করছেন মার্কিন দূত। নির্বাচনের তফসিল ঘোষণার পর হঠাৎ করে গত সপ্তাহে ঢাকা ছেড়ে যান তিনি।


আরো পড়ুন