• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০১:১৭ অপরাহ্ন

চৌদ্দগ্রামে হত্যার উদ্দেশ্যে প্রবাসীর স্ত্রীকে অপহরণ চেষ্টার অভিযোগ

/ ৯০ বার পঠিত
আপডেট: শনিবার, ৭ অক্টোবর, ২০২৩

মোঃ মাহফুজ আনোয়ার সৌরভ, (কুমিল্লা) প্রতিনিধি:-
কুমিল্লার চৌদ্দগ্রামে পূর্ব বিরোধের জেরে রুমি আক্তার (৩১) নামে এক প্রবাসীর স্ত্রীকে অপহরণ চেষ্টার অভিযোগ উঠেছে।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (৫ অক্টোবর) সন্ধ্যা আনুমানিক সাড়ে সাত ঘটিকায় উপজেলার কালিকাপুর ইউনিয়নের সিদ্দার মোড় এলাকায়। এ ঘটনায় শুক্রবার সকালে ভুক্তভোগি রুমি আক্তার বাদী হয়ে তার ফুফা শ্বশুর আবুল কাশেম ও ফুফাতো দেবর জামাল হোসেন এর নাম উল্লেখ করে থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার শ্রীপুর ইউনিয়নের খেঁয়াইশ গ্রামের আবুল কাশেম, তার স্ত্রী আলেয়া খাতুন ও ছেলে জামাল হোসেন জমি সংক্রান্ত বিরোধের জেরে গত ২৯ সেপ্টেম্বর তাদের প্রতিবেশি অলি উল্লাহর রান্না ঘর ভাংচুর করে। এছাড়াও আবুল কাশেম বিভিন্ন সময় অলি উল্লাহর অনুপস্থিতিতে তার স্ত্রী রুমি আক্তারকে কু-প্রস্তাব ও হুমকি-ধমকি দিতো বলে জানা গেছে।

ওই ঘটনায় ভুক্তভোগি কর্তৃক গত ১ অক্টোবর আদালতে একটি মামলা (মামলা নং ৯৯৮/২৩) হলে প্রতিপক্ষের লোকজন তাদের উপর আরো ক্ষিপ্ত হয়। পরে প্রবাসীর অলি উল্লাহর স্ত্রী রুমি আক্তার তার শিশু সন্তানদের নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগলে স্বামীর পরামর্শে প্রয়োজনীয় আসবাবপত্র নিয়ে পিকআপে করে তার বাবার বাড়ি কালিকাপুর ইউনিয়নের আব্দুল্লাহপুরে যাওয়ার পথে অজ্ঞাতনামা কতিপয় সন্ত্রাসী তাদেরকে হত্যার উদ্দেশ্য অপহরণ করার লক্ষ্যে কয়েক স্থানে বাধা প্রদান করে। একপর্যায়ে পিকআপটি উপজেলার কালিকাপুর ইউনিয়নের সিদ্দার মোড়ে পৌঁছলে কতিপয় যুবক মোটরসাইকেলযোগে এসে তাদের সামনে ব্যারিকেড দেয় এবং রুমি আক্তারকে টেনে হিছড়ে গাড়ী থেকে নামাতে চেষ্টা করে। এ সময় তারা রুমি আক্তারের গলায় থাকা আট আনা ওজনের একটি স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে যায়। পরে রুমি আক্তারের আত্ম-চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এসে মো: হোসেন ও রাকিব নামে দুই যুবককে আটক করে।

আটককৃতদের জিজ্ঞাসাবাদে তারা শ্রীপুর ইউনিয়নের খেঁয়াইশ গ্রামের জালাল হোসেন ও আবুল কাশেম এর নির্দেশে রুমি আক্তারের উপর হামলা করেছে বলে স্বীকার করে। পরে স্থানীয় মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিবর্গের মাধ্যমে মুছলেকা নিয়ে স্বজনদের নিকট আটককৃতদেরকে হস্তান্তর করা হয়। এ ঘটনায় এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পরে শুক্রবার সকালে ভুক্তভোগি রুমি আক্তার বাদী হয়ে তাকে হত্যার উদ্দেশ্যে অপহরণ চেষ্টার অভিযোগ এনে ২জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা আরো ৪/৫ জনের নামে চৌদ্দগ্রাম থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) ত্রিনাথ সাহা বলেন, ‘প্রবাসীর স্ত্রী কর্তৃক একটি অপহরণ চেষ্টার অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’


আরো পড়ুন