• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন

মালদীপস্ত বাংলাদেশ দূতাবাসে শেখ কামালের ৭৪ তম জন্মবার্ষিকী পালিত

/ ১২৪ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩

মোঃ আল আমিন মালদ্বীপ প্রতিনিধি:-
মালদ্বীপে যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশের স্বাধীনতার স্থপতি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়। গতকাল

শনিবার (৫ আগস্ট) ২০২৩, মালদ্বীপস্থ বাংলাদেশ হাইকমিশন এর উদ্যোগে দোয়া মাহফিল ও কেক কাটা এবং আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন দূতাবাসের কন্সুলার সহকারী মোঃ ইবাদ উল্লাহ্,
অনুষ্ঠান পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর দেওয়া বাণী পাঠ করেন বাংলাদেশ হাইকমিশনের দ্বিতীয় সচিব চন্দন কুমার শাহ এবং মিশনের এডমিনিস্ট্রেটিভ অফিসার (একাউন্টস) মি. শিরিন ফারজানা। পরে শেখ কামালের উপর নির্মিত একটি ভিডিও প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মিশনের কাউন্সেলর (শ্রম) মো: সোহেল পারভেজ, প্রবাসী ব্যবসায়ী ও মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী, আলহাজ্ব দুলাল মাদবর, ও মালদ্বীপ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ভিউ কনস্ট্রাকশন প্রাঃ লিঃ এর চেয়ারম্যান মোঃ দুলাল হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আম আবুল কালাম আজাদ বলেন, তরুণ ও যুব সমাজকে শহিদ ক্যাপ্টেন শেখ কামাল এর জীবনী অনুসরণ করে খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডে সম্পৃক্ততার মাধ্যমে সুন্দর জীবন গঠনের জন্য আহ্বান জানান। এবং আসুন আমরা সকলেই মিলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাস্তবায়নের গতিকে আরও ত্বরান্বিত করি। যার ফলে বিশ্বের দরবারেই বাংলাদেশ একটি কটি শক্তিশালী রাষ্ট্র হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে পারে। আরও উপস্থিত ছিলেন, মালদ্বীপ আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি হাজি সাদেক, সহ সভাপতি মনির হোসেন, শাহজালাল সিকদার, যুগ্নসাধারন সম্পাদক ব্যবসায়ী নুরে আলম রিন্টু, গাজী সাদেক, সাইফুল ইসলাম, নুরে আলম ভূঁইয়া, মীর হোসেন সহ ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাকর্মী ও প্রবাসী বাংলাদেশীরা।

পরিশেষে বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামাল ও ১৫ আগষ্টে নিহত সকল শহীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করেন, প্রবাসী ইমাম মাওলানা মোঃ তাজুল ইসলাম। এবং উপস্থিত সকলকে নিয়ে কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।


আরো পড়ুন