• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৪০ অপরাহ্ন

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে সংসদীয় দলের বৈঠকে আলোচনা হবে : কাদের

/ ২১৬ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৩

ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনের বিষয়ে আলোচনা করা হবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) রাজধানীর মৎস্য ভবন মোড়ে বিআরটিএর উদ্যোগে সড়ক নিরাপত্তা সংক্রান্ত সচেতনতামূলক কার্যক্রম পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় সংসদ ভবনের লেভেল ৯-এ সরকারি দলের সভাকক্ষে আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় দলের নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করবেন।

ওবায়দুল কাদের বলেন, সংসদীয় দলের বৈঠকে আমরা রাষ্ট্রপতি নির্বাচনের বিষয়ে এজেন্ডা অনুযায়ী আলোচনা করব। আজকের বৈঠকে সব হয়ে যাবে, বিষয়টা এমন না। আগামী ১৯ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি নির্বাচন। তার আগের দিন পর্যন্ত সিদ্ধান্ত আসতে পারে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিন্তা-ভাবনা করছেন। তিনি যে সিদ্ধান্ত নেবেন, সেটি আমাদের দল মেনে নেবে। তার সিদ্ধান্তই চূড়ান্ত।

১১ ফেব্রুয়ারি বিএনপির ইউনিয়ন পর্যায়ে কর্মসূচির ঘিরে আওয়ামী লীগের কর্মসূচির বিষয়ে তিনি বলেন, নির্বাচন পর্যন্ত প্রতিদিনই আমাদের কর্মসূচি আছে। জনগণের জানমাল রক্ষা করা আমাদের কর্তব্য। তাই সারাদেশে আগামী নির্বাচন পর্যন্ত সতর্ক পাহারায় থাকব।

সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনার আমলে সড়ক যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন দৃশ্যমান। এখন অবকাঠামোগত উন্নয়ন ও বিশৃঙ্খলা নিয়ন্ত্রণে আনতে গুরুত্ব দেওয়া হবে। এ জন্য জনগণের সচেতনতা প্রয়োজন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, মেট্রোরেলের পিলারে যারা পোস্টার লাগিয়েছেন, নিজ দায়িত্বে সেগুলো না সরালে ব্যবস্থা নেওয়া হবে। সড়কে নিরাপত্তা সবাই চান, তাই সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, বায়ুদূষণে বাংলাদেশের অবস্থান অবশ্যই লজ্জার। এসব মানুষেরই সৃষ্টি। দূষণ প্রতিরোধে সংশ্লিষ্টদের ব্যবস্থাগুলো খুবই বাজে।


আরো পড়ুন