• শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০২:০৮ অপরাহ্ন

‘মনে হয় সরকার আরেকটা শীত পার করতে পারবে না’

/ ৩৩ বার পঠিত
আপডেট: বুধবার, ২৫ জানুয়ারি, ২০২৩

এই সরকার দেশ চালাতে পারছে না। মনে হচ্ছে আরেকটা শীত সরকার পার করতে পারবে না। আরেকটা শীত আসার আগেই এই সরকারকে জনগণ বিদায় দেবে, বিদায় করে দিয়ে দেশকে রক্ষা করবে।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চ আয়োজিত এক সমাবেশে এসব বলছিলেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক।

তিনি বলেন, ‘আন্দোলনের মধ্য দিয়ে সকল অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, দেশপ্রেমিক মানুষকে ঐক্যবদ্ধ করে আমরা ফেব্রুয়ারি মাস থেকে ধারাবাহিক কর্মসূচি পালন করব। সরকারের তাতে যদি কানে পানি যায়। আমি পরিষ্কার করে বলেছি, নির্বাচনের আগে সরকারকে পদত্যাগ করতে হবে। এ সময় নির্বাচনকালীন, অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে।


আন্দোলনে সংক্ষিপ্ত রূপরেখার বর্ণনা দিয়ে তিনি বলেন, পর্যায়ক্রমে আমরা আন্দোলনের কর্মসূচি ঘোষণা করব। ইতিমধ্যে গণতন্ত্র মঞ্চের সাথে বিএনপি যুগপৎ আন্দোলনের যৌথ ইশতেহার কী হবে এটা নিয়ে আলোচনা হয়েছে, কথাবার্তা হয়েছে। অল্প সময়ে আমরা দেশ ও জনগণকে রক্ষা করার জন্য যুগপৎ আন্দোলন ঘোষণা দেব।

নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর, ভাসানী পরিষদের শেখ রফিকুল ইসলাম বাবলু, হাবিবুর রহমান রিজু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসিব উদ্দিন হাসান, জেএসডির শহিদ উদ্দিন মাহমুদ স্বপন, সিরাজ মিয়া, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, গণসংহতি আন্দোলনের আবুল হাসান রুবেল, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আকবর খান, গণঅধিকার পরিষদের রাশেদ খান প্রমুখ।


আরো পড়ুন