• বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১০:২০ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

রাজা তৃতীয় চার্লসকে শেখ হাসিনার অভিনন্দন

/ ২৭ বার পঠিত
আপডেট: সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
রাজা তৃতীয় চার্লসকে শেখ হাসিনার অভিনন্দন

যুক্তরাজ্যের রাজা তৃতীয় চার্লসকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার বাংলাদেশের জনগণ ও সরকারের পক্ষ থেকে গ্রেট ব্রিটেন এবং উত্তর আয়ারল্যান্ডের রাজা হিসেবে সিংহাসনে আরোহণ করায় চার্লচকে এ অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর এক বিজ্ঞপ্তিতে বলেন, ‘আমি নিশ্চিত যে আপনার দূরদর্শী রাজত্বের অধীনে যুক্তরাজ্যের জনগণের ভবিষ্যৎ আরও উন্নত হবে।

সেইসাথে তাদের প্রয়াত মহামান্য রানির দ্বিতীয় এলিজাবেথের উত্তরাধিকারের উপর ভিত্তি করে উন্নত ভবিষ্যৎ উপভোগ করবে। বিজ্ঞপ্তিতে তিনি আরও উল্লেখ করেন, এই শুভ উপলক্ষে, আমাদের দুই দেশের মধ্যে বিদ্যমান চমৎকার বন্ধুত্ব ও সহযোগিতাকে আরও জোরদার হবে। সেইসাথে আমাদের কমনওয়েলথকে কাঙ্ক্ষিত পথে চালিত করার জন্য আমি মহামান্য রাজাকে আমার সমর্থন জানাচ্ছি।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজপরিবারের মঙ্গলময় সুস্বাস্থ্য, সমৃদ্ধি ও দীর্ঘায়ু কামনা করেন। সেইসাথে যুক্তরাজ্যের বন্ধুপ্রিয় জনগণের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

বৃহস্পতিবার দুপুরে ৯৬ বছর বয়সে স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে শেষ নিশ্বাস ত্যাগ করেন রানি দ্বিতীয় এলিজাবেথ। এসময় রানির কাছেই ছিলেন চার্লস। এরপর রাজা হিসেবে দায়িত্ব নেওয়ার আগে স্ত্রী ক্যামিলাসহ লন্ডনে ফেরেন তিনি।


আরো পড়ুন