লোহাগাড়ায় এজেহারভুক্ত নির্যাতিত মিথ্যা মামলার আসামী আলী আকবর গ্রেফতার!

0
49

স্টাফ রিপোর্টার মরিয়ম খানম
লোহাগাড়া থানায় প্রতিবেশী নুরুল কবির সওদাগরের মিথ্যা মামলার এজেহারভুক্ত আকবর আলী(৩৭) কে গ্রেফতার করা হয়েছে। সে উপজেলার পদুয়া বেপারী পাড়ার মৃত সামশুল ইসলামের ছেলে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দিনগত রাতে লোহাগাড়া থানার এসআই অজয় দেব শীল সঙ্গীয় ফোর্স নিয়ে আকবর আলীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

থানা পুলিশ সুত্রে জানা যায়, সম্প্রতি আকবর আলী ও তার ভাইদের সাথে পারিবারিক পূর্ব শত্রুতার জের ধরে স্থানীয় নুরুল কবির সওদাগরের পুত্র মোশারফ হোসেন শিবলু, ভাতিজা মানিক এবং ওসমান গণির সাথে মারামারি হয় এই বিষয় নিয়ে থানায় উভয় পক্ষই মামলা করে এবং এক পক্ষ প্রভাব বিস্তার করে আকবর কে আটক করিয়েছে বলে জানায় এলাকাবাসী । এই মামলার বাদি নুরুল কবির সওদাগর বাদী হয়ে লোহাগাড়া থানায় মামলা দায়ের করেন। যার মামলা নং- লোহাগাড়া থানা ৬(৮)১৯।

মামলার এজাহার সূত্রে আরো যা উল্লেখ রয়েছে তা সম্পুর্ন মিথ্যা বলেন এলাকাবাসী , গ্রেফতারকৃত আকবর আলীর কোন বাহিনী নাই সে সন্ত্রাসী ও নয় সে একজন কাঠ ব্যবসায়ী তার ভাইদের সাথে নুরুল কবির সওদাগরের ছেলেদের বিগত ১২ আগস্ট রাত ৯টায় পদুয়া বেপারী পাড়া এলাকায় আজিজুল হকের চায়ের দোকানের সামনে রাস্তার উপর আকবরের মিথ্যা মামলার বাদী নুরুল কবিরের ছেলেদের সাথে মারামারি হয় নুরুল কবিরের ছেলেরা দুইটি মোটর সাইকেলে করে এসে প্রথমে রড দিয়ে আঘাত করে দুই লক্ষ টাকার ক্ষতি সাধন করে, ৩টি দামী মোবাইল সেট ও নগদ ১৫,৮০০/- টাকা ছিনিয়ে নেয়। লাঠি-সোঠা, দা-কিরিচ ও দেশীয় অস্ত্র দিয়ে আকবরকে ও গফুর কে গুরুতরভাবে আহত করে ও হাত-পায়ের রগ কেটে দেয়। আক্রান্তদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায় ।

গুরুতর আহত অবস্থায় তাদেরকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে স্বাস্থ্য কমপ্লে­ক্সে কর্মরত চিকিৎসকরা তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। এই বিষয়ে গফুর একটি মামলা করে ১৫৫/ ১৮ অথচ ঐ মামলায় পুলিশ কাউকে গ্রেফতার করেনি এইখানে একটা ক্ষমতার দাপটের কাজ হচ্ছে
মামলার তদন্তকারী কর্মকর্তা লোহাগাড়া থানার এসআই অজয় দেব শীল বলেন, এই বিষয়ে এজাহার ভুক্ত আসামী আকবর আলীকে গত রাত উপজেলার সামনে থেকে গ্রেফতার করা হয়েছে। আর গফুরের মামলার আসামিরা জাবিনে আছে কিন্তু গফুর বলেন আমার আসামিরা জামিনে নাই অথচ ক্ষমতার জোরে দাপিয়ে বেড়াচ্ছেন এবং আমাকে প্রাণ নাশের হুমকি দিচ্ছে অথচ আমার ছোট ভাই কে কেন গ্রেফতার করা হয়েছে আমরা নির্যাতনের শিকার বাংলাদেশে কি আইন নাই আমি এর সঠিক বিচার চাই থানা সুত্রে জানাযায় আজ সকালে তাকে আদালতে প্রেরণ করা হয় অন্যান্য আসামীদেরও গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here