• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:১৫ অপরাহ্ন

আলোচিত লক্ষ্মীপুর-২ আসনে আজ ভোট গ্রহন-উপ-নির্বাচনে নৌকার সাথে লাঙ্গলের খেলা

অ আ আবীর আকাশ,লক্ষ্মীপুর প্রতিনিধ / ২২৬ বার পঠিত
আপডেট: সোমবার, ২১ জুন, ২০২১

আজ সেমবার বহুল আলোচিত ও কাঙ্খিত সংসদীয় আসন লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনে নির্বাচন হতে যাচ্ছে। উক্ত আসনে সংসদ সদস্য পদে প্রার্থী হচ্ছেন আওয়ামী লীগ মনোনীত অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন ও জাতীয় পার্টির মনোনীত শেখ ফায়িজ উল্লাহ্ শিপন। উভয়ে দলীয় প্রতীক নৌকা ও লাঙ্গল নিয়ে নির্বাচন করছেন।
দেশব্যাপী আলোচিত ও সমালোচিত লক্ষ্মীপুর সংসদীয় আসন-২ (রায়পুর)। লক্ষ্মীপুর সদরের ৯টি ইউনিয়ন ও রায়পুর উপজেলার ১০ টি ইউনিয়নের সমন্বয়ে গঠিত সংসদীয় আসনে আজ সোমবার সকাল সাড়ে আটটা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ চলছে।
প্রথমবারের মতো উক্ত সংসদীয় আসনের ভোটাররা ইভিএমে (ইলেকট্রিক ভোটিং মেশিন) ভোট দিতে যাচ্ছে। যদিও প্রশিক্ষণ দিতে শনিবার দিনভর ইভিএম নিয়ে প্রতিটি ভোটকেন্দ্রে কর্মকর্তা-কর্মচারীরা অবস্থান করছিলেন কিন্তু আশানুরূপ সাড়া পাননি তারা। মহাদেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দিনভর ৩১ জন কর্মকর্তা-কর্মচারী অবস্থান করলেও ১৬ জন ভোটার অপরদিকে উত্তর মহাদেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২৯ জন কর্মকর্তা-কর্মচারী অবস্থান নিলে সেখানে ১৪ জন ভোটারের উপস্থিতি পান কিভাবে ইভিএমে ভোট প্রদান করবেন তা প্রশিক্ষণ দেয়ার জন্য।
গেল সংসদীয় নির্বাচনে মহাজোট প্রার্থী মোঃ নোমানকে(লাঙ্গল) সুকৌশলে বসিয়ে দিয়ে স্বতন্ত্র প্রার্থী শহীদ ইসলাম পাপুল সাংসদ নির্বাচিত হন। পরবর্তীতে কুয়েতে মানব পাচার মামলায় সাত বছরের কারাবন্দি থাকায় নির্বাচন কমিশন এ আসনটি শূন্য ঘোষণা করেন ও ২১ জুন নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তারই ধারাবাহিকতায় উক্ত আসনে আজ সোমবার ভোট গ্রহণ হতে যাচ্ছে।


আরো পড়ুন