• শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০২:৩১ পূর্বাহ্ন
শিরোনাম
সাংবাদিকদের জন্য সরকারের আন্তরিকতার কমতি নেই: বিএমএসএফ মৌলভীবাজারে নতুন শনাক্ত ৯১- শনাক্ত ৬ হাজার ছাড়িয়েছে  মাসের মধ্যে রামুতে ৩৭০ জন রোহিঙ্গা শরণার্থী আটক! দেবীদ্বারে ভ্র্যাম্যমান আদালত ও পুলিশের অভিযানে ৬ মামলায় ৭জন গ্রেফতার! সাভারে ফ্ল্যাটের লোভ দেখিয়ে অর্থ আত্মসাৎ, নিঃস্ব শত শত পরিবার কেরাণীগঞ্জে মধ্যযুগীয় কায়দায় শিশু নির্যাতনের অপরাধে কারখানার মালিকসহ ৪ জনকে আটক করেছেন র‍্যাব কুমিল্লা টাওয়ার হাসপাতালে ভুল চিকিৎসায় শিশুসহ প্রসূতির মৃত্যুর অভিযোগ হোমনায় স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন কনসেনট্রাটর উপহার দিলেন: সেলিমা আহমাদ এমপি কুমিল্লায় করোনায় শনাক্ত ৮০২,মৃত্যু আরও১৫জন ২য় ব্যাচ সাংবাদিক প্রশিক্ষণের সময়সূচী

নিষেধাজ্ঞা না জরিমানা কি আছে সাকিবের ভাগ্যে?

অনলাইন ডেস্ক / ৩৯ Time View
Update : শনিবার, ১২ জুন, ২০২১

ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে শুক্রবার অপ্রত্যাশিত ঘটনার জন্ম দিয়ে ফের বিতর্কে সাকিব আল হাসান। বিশ্বসেরা এই অলরাউন্ডার এদিন মেজাজ হারিয়ে স্টাম্প উপড়ে ফেলার পাশাপাশি স্টাম্প ভেঙে দেন।

সাকিবের এমন আচরণে হতাশা প্রকাশ করে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ জানান, আবাহনী-মোহামেডান খেলা মানেই উত্তেজনা। আমরা আজ মাঠে সেরকম উত্তেজনা দেখেছি। তবে আজ যা হয়েছে এমনটা আমরা অতীতে কখনো দেখিনি। একজন আন্তর্জাতিক প্লেয়ার এমনটা করবেন তা কখনো ভাবা যায় না। মাঠে আম্পায়াররা যে সিদ্ধান্ত দেবেন সেটাই ফাইনাল; কিন্তু সাকিব আজ যা করলেন, আমার বিশ্বাস ম্যাচ পরিচালনার দায়িত্বে যারা আছেন তারা বিষয়টা দেখবেন। তাদের রিপোর্টের ভিত্তিতে সাকিবের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

ক্রিকেটীয় আইন ভঙ্গের অভিযোগের শাস্তি হিসেবে নিষেধাজ্ঞা ও জরিমানা দুই-ই পেতে পারেন সাকিব।

শুক্রবার (১১ জুন) ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হাই ভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছিল ঢাকা আবাহনী ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। মাঠের খেলা ছাপিয়ে ম্যাচে বড় হয়ে ওঠে আম্পায়ার ও আবাহনীর কর্মকর্তাদের সাথে সাকিবের দ্বন্দ্ব।

মুশফিকের রহিমকে এলবিডব্লিউর আবেদনে সাড়া না দেওয়ায় আম্পায়ারের ওপর অসন্তোষ প্রকাশ করে প্রথমে লাথি দিয়ে স্ট্যাম্প ভেঙে ফেলেন সাকিব। এরপর বৃষ্টির কারণে খেলা বন্ধের জেরে হাত দিয়ে স্ট্যাম্প তুলে তা মাটিতে ছুঁড়ে ফেলেন। এরপর বাকবিতণ্ডায় জড়ান আবাহনী কোচ খালেদ মাহমুদ সুজনের সাথে। এ সময় আবাহনীর দর্শক ও কর্মকর্তাদের উদ্দেশে অকথ্য ভাষা ব্যবহার করেছেন বলেও অভিযোগ সাকিবের বিরুদ্ধে।

অসৌজন্যমূলক আচরণ বা আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সাকিব তাই ফেঁসে যাচ্ছেন। ম্যাচ শেষে ম্যাচ রেফারি মোর্শেদুল আলমের কাছে আনুষ্ঠানিকভাবে অভিযোগ করেছেন। সাকিবের দোষের মাত্রা বিবেচনা করে তাকে শাস্তি দেবেন ম্যাচ রেফারি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক আম্পায়ার জানিয়েছেন, নিষেধাজ্ঞা ও জরিমানা দুই-ই পেতে পারেন সাকিব। সেক্ষেত্রে অন্ততপক্ষে ৩ ম্যাচের নিষেধাজ্ঞা ও ম্যাচ ফি’র বড় অংশ জরিমানা গুনতে হতে পারে সাকিবকে।

ঐ আম্পায়ারের ভাষায়, ‘এ ধরনের ঘটনায় ম্যাচের নিষেধাজ্ঞা ও অর্থ জরিমানার বিধান রয়েছে। সাকিবের বেলাতে সেটাই ঘটতে যাচ্ছে।’

সাকিব অবশ্য তার অশোভন আচরণের জন্য খেলা শেষে ম্যাচ অফিসিয়ালদের কাছে দুঃখপ্রকাশ করেছেন। আবাহনীর ড্রেসিংরুমে গিয়েও ক্ষমা চেয়েছেন সুজনসহ অন্যদের কাছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category