• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন

ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ অনুষ্ঠিত

রবিউল হাসান রাজিব, ফরিদপুর রাজবাড়ী প্রতিনিধি / ৩১০ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী মুজিববর্ষ উদযাপন উপলক্ষে দেশব্যাপী ১০ লাখ মানুষের অংশগ্রহণে ডিজিটাল পদ্ধতিতে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন – ২০২১’ অনুষ্ঠিত হচ্ছে।  এরই অংশ হিসেবে ৭ই মার্চ রবিবার সকাল ৮.৩০ টায় ফরিদপুর শহরের রাজবাড়ী রাস্তার মোড়ে ফরিদপুর জেলার ম্যারাথনের উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।
বাংলাদেশ সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশন এর সহযোগিতায় ফরিদপুর জেলা প্রশাসন এই অনুষ্ঠান বাস্তবায়ন করে।
অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) জামাল পাশা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায়, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ মনিরুজ্জামান, লে. কর্নেল মাসুদ পারভেজ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আসলাম মোল্লা, জেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ সুবল চন্দ্র সাহা, সদর উপজেলা চেয়ারম্যান আঃ রাজ্জাক মোল্লা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজা, পৌর মেয়র অমিতাভ বোস, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোশাররফ আলী, বীর মুক্তিযোদ্ধা, সরকারি-বেসরকারি কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পাঁচ কিলোমিটারের অধিক দূরত্বের ম্যারাথনটি ফরিদপুর শহরের রাজবাড়ী রাস্তার মোড় সদর উপজেলার গেট থেকে সকাল ৮.৩০ টায় শুরু হয়ে শহরের প্রধান সড়ক জনতার মোড় অতিক্রম করে পুলিশ সুপারের কার্যালয়ে ইউটার্ন হয়ে শেখ জামাল স্টেডিয়ামে এসে শেষ হয়। ম্যারাথন চলাকালে শহরের বিভিন্ন মোড় ও সড়কের পাশে উৎসবমূখর পরিবেশ সৃষ্টি হয়। ম্যারাথনে ফরিদপুরের নানা শ্রেণী পেশার পাঁচ হাজারের অধিক মানুষ অংশগ্রহণ করেন।
প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন আল আমিন, দ্বিতীয় স্থান অধিকার করেন আমির আলী, তৃতীয় স্থান অধিকার করেন সরজিত মন্ডল। এই ম্যারাথনে অংশ গ্রহণকারী প্রথম ৩০ জনকে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়। ৩১ থেকে শততম স্থান অধিকারীদেরকেও শুভেচ্ছা পুরস্কার প্রদান করা হয়। এছাড়া শেষের দিক থেকে ছয় জনকে বিশেষভাবে পুরস্কৃত করা হয়। জেলা প্রশাসক অতুল সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।


আরো পড়ুন