• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন

চিলিকে হারানোর ম্যাচে লাল কার্ড পেলেন মেসি

/ ৩৩২ বার পঠিত
আপডেট: রবিবার, ৭ জুলাই, ২০১৯

সংবাদ টিভি: কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলিকে ২-১ গোলে হারিয়েছে মেসির আর্জেন্টিনা। তবে জয় ছাপিয়ে লিওনেল মেসির লাল কার্ড নিয়েই এ ম্যাচে বিতর্ক বেশি। শেষ আসরে চিলির কাছে হেরে আর্জেন্টিনা। কিছু প্রতিশোধ নেওয়ার সুযোগ। এই ম্যাচে আর্জেন্টিনা দারুণ শুরু করে। ম্যাচের প্রথমার্ধ্বে ২-০ গোলের লিড নেয়।
ম্যাচের ১২ মিনিটের মাথায় মেসির সহায়তায় গোল করেন সার্জিও আগুয়েরো। এরপর ম্যাচের ২২ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন পাউলো দিবালা। লো চেলসো বড় বাড়ান তাকে। বড় জয়ের দিকেই তখন চোখ আর্জেন্টিনার। কিন্তু ম্যাচের ৩৭ মিনিটে লাল কার্ড দেখেন মেসি। চিলির ফুটবলার মেডেলও লাল কার্ড খান। ১০ জনের দলে পরিণত হয় দু’দল। ম্যাচের ৫৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান চিলি মিডফিল্ডার ভিদাল।
মেসি প্রথমার্ধে চিলির ফুটবলারের সঙ্গে বল দখলের লড়াইয়ে নামেন। বল সাইড লাইনে চলে যায়। লাইন থেকে ফিরে আসা মেডেলের সঙ্গে মেসির চোখা-চুখি হয়। এরপরই মেসিকে শরীর দিয়ে ধাক্কা দেন মেডেল। মেসি শক্ত চোয়ালে তাকিয়ে থাকলে আরও জোরে ধাক্কা দেন চিলি ফুটবলার। মেসি শরীর দিয়ে ধাক্কা সামাল দেন। এরপর মেডেলের শরীরে হাত না লাগিয়ে বাহু দিয়ে তাকে থামান।
রেফারি এসে দুই জনকে লাল কার্ড দেখান। তবে মেসিকে দেয়া লাল কার্ড নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে। রেফারি চাইলে দু’জনকেই হলুদ কার্ড দিতে পারতেন। কিংবা কোপার এমন রঙ ছড়ানো ম্যাচে জল ঢালার আগে ভিএআরের স্মরণাপন্ন হতে পারতেন। কিন্তু তিনি বির্তকিত সিদ্ধান্ত নেন। বাকি সময়টা দুই দল দশ জনের দল নিয়েই খেলে। এর আগে ব্রাজিলের বিপক্ষে ম্যাচে রেফারিং বিপক্ষে গেছে বলে অভিযোগ করেন মেসি।


আরো পড়ুন