• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:১১ অপরাহ্ন

ক্ষমতায় এসে নেত্রী বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন- এমপি বাহার

/ ১০২ বার পঠিত
আপডেট: বুধবার, ৪ অক্টোবর, ২০২৩

মোঃ মাহফুজ আনোয়ার সৌরভ, কুমিল্লা প্রতিনিধি:-
কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, আমাদের নেত্রী ক্ষমতায় আসার পর ১৫ বছর বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন। বঙ্গবন্ধু ১৯৭৩ সালে জাপানের সাথে পদ্মা সেতুর চুক্তি করেছিলেন। বঙ্গবন্ধুকে হত্যার পর পদ্মাসেতুর চুক্তি বন্ধ করে দিয়েছিল। নেত্রী ক্ষমতায় আসার পর আবারও পদ্মাসেতু বাস্তবায়নের উদ্যেগ নেন। ড. ইউনুসরা ষড়যন্ত্র করে বিদেশী অর্থায়ন বন্ধ করে দিলে নেত্রী সাহসী ঘোষনা দেন- নিজের টাকায় পদ্মাসেতু নির্মাণ করবেন। ১৬ কোটি মানুষের টেক্সের টাকায় তিনি আজ পদ্মাসেতু বাস্তবায়ন করে সারা বিশ্বে জাতির মাথা উচু করে দিয়েছেন।

শেখ হাসিনা মানুষের কর্মসংস্থান সৃষ্টিতে প্রত্যেক জেলায় ইপিজেড বানানোর উদ্যেগ নিয়েছেন। নেত্রী চট্রগ্রামের সিতাকুন্ড মীরেরসরাইয়ে বঙ্গবন্ধু এক্সপোট জোন নামে বিশাল ইপিজেড তৈরী করতে যাচ্ছেন এতে ৩০ লাখ লোকের কর্মসংস্থান হবে। আমাদের কুমিল্লা ইপিজেডে ৫০ হাজার লোক কাজ করছেন। কুমিল্লা ইপিজেড এর বর্জ্যরে কারণে এ এলাকার কৃষিজমির কিছু সমস্যা হচ্ছে। তা সমাধানে আপনাদের খালের জন্য দুইশ কোটি টাকার প্রকল্প নিয়েছি। সিটির দক্ষিনের উন্নয়নে আমার আলাদা দৃষ্টি রাখছি।

বঙ্গবন্ধু বাংলার গণ মানুষের নেতা ছিলেন। শেখ হাসিনা আজ গণমানুষের নেতা। আমি শেখ হাসিনার কর্মী। আমি কুমিল্লার গনমানুষের জন্য কাজ করি। বিগত সময়ে এ এলাকার রাস্তা উন্নয়নের জন্য ওয়াদা করেছিলাম। রাস্তা করে দিয়েছি, মা-বোনদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল সহ শহরে যেতে এখন আর সমস্যা হয় না। বর্তমানে এ এলাকার বড় একটা সমস্যা আশ্রায়ণ। এ এলাকায় তিনটি আশ্রায়ন প্রকল্পের জন্য তিন কোটি টাকা এনে দিব ইনশাল্লাহ।

গতকাল সোমবার (২ অক্টোবর ) সন্ধ্যায় কুমিল্লা সিটি কর্পোরেশন এর ২০ নং ওয়ার্ডে দিশাবন্ধ বিকে স্কুল মাঠ সংলগ্ন মহানগর ২০ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সন্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হাজী বাহার এমপি।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি কর্পোরেশনের মেয়র আরফানুল হক রিফাত। মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ নুরুর রহমান ও সাংগঠনিক সম্পাদক ডাক্তার তাহসিন বাহার সূচনার সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাই বাবলু , আদর্শ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল ।

ঝাঁকজমকপূর্ণ উক্ত সম্মেলনে মহানগর আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, ২০ নং ওয়ার্ড আওয়ামীলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী সহ মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন পেশায় কয়েক হাজার মানুষ উপস্থিত ছিলেন।

ত্রি-বার্ষিক সন্মেলনে প্রবীন আওয়ামী লীগ নেতা আব্দুল ওয়াহিদকে সভাপতি ও কাউন্সিলর আনোয়ার হোসেনকে সাধারণ সম্পাদক করে ৬৯ সদস্যের কুমিল্লা ২০ নং ওয়ার্ড আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করেন বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি।

এছাড়া কৃষকলীগ ,শ্রমিক লীগ ও স্বেচ্ছাসেবক লীগের ওযার্ড কমিটি ঘোষনা করেন এমপি বাহার।


আরো পড়ুন