• সোমবার, ১৩ মে ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন

আজ ঢাকায় বিএনপির সমাবেশ

/ ৬৭ বার পঠিত
আপডেট: শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩

অনলাইন ডেস্ক:-
সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার একদফা দাবিতে আজ শুক্রবার ঢাকা মহানগরে সমাবেশ করবে বিএনপি ও সমমনা দলগুলো। যুগপৎ ধারার এ কর্মসূচি পৃথকভাবে পালন করবে সমমনা রাজনৈতিক দল ও জোট।

সমাবেশ উপলক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছে বিএনপি। মহানগরের প্রতিটি থানা ও ওয়ার্ডের বিভিন্ন পর্যায়ের সর্বোচ্চ সংখ্যক নেতাকর্মীদের এ কর্মসূচিতে অংশ নিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

বেলা ৩টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির সমাবেশ হবে। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে ও উত্তরের সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়াও জাতীয় স্থায়ী কমিটির সদস্যসহ বিএনপি এবং অঙ্গ সংগঠনের কেন্দ্রীয় নেতারাও থাকবেন। মহানগরের নেতারা জানান, মূলত আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষ্যে সমাবেশের জন্য এ দিনকে বেছে নেওয়া হয়েছে। এ থেকে নতুন কর্মসূচির ঘোষণাও আসতে পারে।

গণতন্ত্র মঞ্চসহ সমমনা দল ও জোট : এদিন বিকাল ৪টায় পুরানা পল্টন মোড়ে সমাবেশ করবে গণতন্ত্র মঞ্চ। একই সময়ে বিজয়নগর পানির ট্যাংকির সামনে ১২ দলীয় জোট, পল্টনের আলরাজী কমপ্লেক্সের সামনে জাতীয়তাবাদী সমমনা জোট সমাবেশ করবে।

বেলা ৩টায় পূর্ব পান্থপথে এফডিসিসংলগ্ন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি); বেলা সাড়ে ৩টায় পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে সমাবেশ করবে নুরুল হক নুর নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ (একাংশ)। এছাড়া বাম গণতান্ত্রিক ঐক্য, গণফোরাম (মন্টু) ও পিপলস পার্টি, লেবার পার্টি, বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি), জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) সহ সমমনা দলগুলো একযোগে একদফা দাবিতে এদিন একই কর্মসূচি পালন করবে।

১২ জুলাই একদফা আন্দোলনের ঘোষণার পর এ পর্যন্ত বিএনপিসহ সমমনা জোট ও দলগুলো ঢাকায় পদযাত্রা, মহাসমাবেশ, ঢাকার প্রবেশমুখে অবস্থান, গণমিছিল ও কালো পতাকা মিছিলের কর্মসূচি পালন করে। সর্বশেষ ৯ সেপ্টেম্বর ঢাকা মহানগরে গণমিছিল কর্মসূচি ছিল।


আরো পড়ুন