• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন

কামরাঙ্গীরচরে ১০৪ ফুট রাস্তা বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল

/ ৪৫ বার পঠিত
আপডেট: শুক্রবার, ১০ মে, ২০২৪
কামরাঙ্গীরচরে ১০৪ ফুট রাস্তা বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল

আজিজুল ইসলাম যুবরাজ, নিজস্ব প্রতিবেদক:
রাজধানীর কামরাঙ্গীরচরে সিবিডি প্রকল্পের বাতিল ও ১০৪ ফুট রাস্তা বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে কামরাঙ্গীরচর জন্মভূমি রক্ষা কমিটি। এতে এলাকার বসতবাড়ি উচ্ছেদ করে প্রকল্প বাস্তবায়নের প্রতিবাদ জানান।

শুক্রবার পবিত্র জুমুআ’র নামাজের শেষে দলে দলে মিছিল করে এলাকাবাসীরা। বিক্ষোভকারীদের স্লোগানে মুখরিত হয় কামরাঙ্গীরচর। ছোট ছোট দলে বিভক্ত আন্দোলনকারীরা কামরাঙ্গীরচর থানা হতে শুরু করে মিছিল লোহার ব্রীজে একত্র হয়ে বিশাল এক মিছিলে পরিণত হয়। যেই মিছিলটি লোহার ব্রীজ হতে শুরু করে খোলামোড়া ঘাট পর্যন্ত গিয়ে শেষ হয়।

এসময় বিক্ষোভকারীরা স্লোগানে বলেন, ‘আমাদের দাবি একটাই ১০৪ ফুট রাস্তা বাতিল চাই’, ‘অপ্রয়োজনীয় ১০৪ ফুট রাস্তা বাতিল চাই”। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের এই ধরনের প্রকল্প বাস্তবায়ন হতে দেবে না বলেও জানিয়ে দিয়েছেন বিক্ষোভ সমাবেশকারীরা।

বক্তারা কামরাঙ্গীরচরের ৫৭ নম্বর ওয়ার্ডে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের উদ্যোগে নেওয়া ১০৪ ফুট ও ঝাউচর রাস্তা বাতিলের দাবি জানান। আরো বলেন, দীর্ঘদিন ধরে তারা এই এলাকায় তারা স্থায়ীভাবে বসবাস করছেন। উক্ত রাস্তার কাজ বাস্তবায়ন হলে তাদের বসতভিটা থেকে উচ্ছেদ হতে হবে। তাই এলাকাবাসী অবিলম্বে এই ধরনের কাজ থেকে সরে দাঁড়ানোর জন্য সিটি করপোরেশনের মেয়রের প্রতি আহ্বান জানান। অন্যথায় এলাকাবাসী তাদের জন্মভূমি রক্ষায় এর থেকেও বড় আন্দোলন গড়ে তোলার ঘোষণা দেয়।


আরো পড়ুন