• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন

কর্ণফুলী নদী দখল ও দূষণমুক্ত করতে সাম্পান খেলা ও চাঁটগাঁইয়া সাংস্কৃতিক মেলার উদ্বোধন

/ ৩৪ বার পঠিত
আপডেট: শুক্রবার, ১০ মে, ২০২৪
কর্ণফুলী নদী দখল ও দূষণমুক্ত করতে সাম্পান খেলা ও চাঁটগাঁইয়া সাংস্কৃতিক মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:
গতকাল ৯ মে বন্দর নগরী চট্টগ্রামের কর্ণফুলী নদীতে নদী দখল ও দূষণমুক্ত করতে সাম্পান খেলা ও চাঁটগাইয়া সাংস্কৃতিক মেলা ১৪৩১ এর আয়োজন করা হয়।

আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিএমপি কমিশনার (অ্যাডিশনাল আইজিপি) কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার) ।

কর্ণফুলীর বুকে চট্টগ্রাম ইতিহাস সংস্কৃতি ও গবেষণা কেন্দ্র ও কর্ণফুলী নদী সাম্পান মাঝি কল্যাণ সমিতি ফেডারেশন আয়োজিত সাম্পান শোভাযাত্রায় দখল ও দূষণের হাত থেকে কর্ণফুলীকে রক্ষার জোর দাবি জানানো হয়।

নগরীর অভয়মিত্র ঘাট থেকে এই শোভাযাত্রা শুরু হয়। সাম্পান খেলা ও চাঁটগাইয়া সংস্কৃতি মেলা ১৪৩১-এ সাম্পান শোভাযাত্রার উদ্বোধন করেন মফিজুর রহমান, বিশিষ্ট রাজনীতিক ও সমাজসেবক (সাধারণ সম্পাদক, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ)। প্রধান বক্তা ছিলেন বিভাগীয় প্রধান চ্যানেল আই, চট্টগ্রাম ও সাম্পান খেলা ও চাঁটগাইয়া সংস্কৃতি মেলার চেয়ারম্যান চৌধুরী ফরিদ।

প্রধান অতিথির বক্তব্যে মান্যবর সিএমপি কমিশনার কর্ণফুলী রক্ষার আন্দোলনের সঙ্গে একাত্মতা পোষণ করেন এবং কর্ণফুলী নদীর অস্তিত্ব হুমকির মুখে পড়ে এমন যে-কোনো অবৈধ কার্যকলাপের বিরুদ্ধে আইনগত সহায়তা দেওয়ার আশ্বাস প্রদান করেন।
এসময় আর ও উপস্থিত ছিলেন চসিক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, বিশিষ্ট আবৃত্তি শিল্পী দিলরুবা খানমের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আয়োজকদের পক্ষে সাংবাদিক মোঃ আলিউর রহমান সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা স্বক্রিয় উপস্থিত ছিলেন।


আরো পড়ুন