• সোমবার, ১৩ মে ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীকে নাগরিক সংবর্ধনা দেওয়ার জোর প্রস্তুতি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের

/ ৬৬ বার পঠিত
আপডেট: শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩

অনলাইন ডেস্ক:-
জাতিসংঘের ৭৮তম সাধারণ অধিবেশনে যোগ দিতে মার্কিন যুক্তরাষ্ট্রে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ২২ সেপ্টেম্বর অধিবেশনে নির্ধারিত ভাষণে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ আর করোনা মহামারী ও বৈশ্বিক যুদ্ধের অর্থনৈতিক ধাক্কা মোকাবিলায় সফলতার কৌশলের গল্প বিশ্বনেতাদের শোনাবেন প্রধানমন্ত্রী।

বরাবরের মতোই এবারও শেখ হাসিনাকে মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক সংবর্ধনা দেয়ার প্রস্তুতি নিয়েছে প্রবাসী আওয়ামী লীগের নেতা-কর্মীরা। প্রচার-প্রচারণায় স্থানীয় আওয়ামী লীগের বিভক্তি থাকলেও দিনশেষে তারা ভেদাভেদ ভুলে একটি অনুষ্ঠানেই বঙ্গবন্ধু কন্যাকে নিউইয়র্কের মাটিতে সংবর্ধনা জানাবেন বলে দাবি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি সিদ্দিকুর রহমানের।

আটলান্টিকপাড়ের শহর নিউইয়র্কের বাঙালি অধ্যুষিত জ্যাকসন হাইটসে সড়কের পাশে চলছে প্রচার-প্রচারণা ও পথসভা। দেশটির ৪৯ অঙ্গরাজ্য থেকে পাঁচ হাজার আওয়ামী লীগের নেতাকর্মী নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ম্যানহাটনে সংবর্ধনা জানানোর প্রস্তুতি নিচ্ছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। যুক্তরাষ্ট্র শাখা আওয়ামী লীগের সভাপতি জানান, বাংলাদেশের জন্য অনেক উন্নয়ন এবং বিশ্ব পরিমণ্ডল থেকে মর্যাদা আদায় করে নেয়া একজন প্রধানমন্ত্রীকে তারা এবার প্রবাসী সংবর্ধনা দিতে যাচ্ছেন। জ্যাকসন হাইটস, ম্যানহাটন, ব্রুকলিনসহ বিভিন্ন শহর ঘুরে দেখা প্রধানমন্ত্রী সংবর্ধনার ভিন্ন দুটি পোস্টার প্রসঙ্গে জানতে চাইলে স্থানীয় আওয়ামী লীগ সভাপতি জানান প্রচার-প্রচারণা ভিন্ন হলেও একই ভেনুতে একটি সংবর্ধনা অনুষ্ঠানই হবে।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে ভাষণ শেষে প্রধানমন্ত্রীর কাছ থেকে আগামী নির্বাচনে প্রবাসীদের করণীয় বিষয়ে নির্দেশনা আসবে বলেও জানান যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা কর্মীরা।


আরো পড়ুন