• বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৫০ পূর্বাহ্ন

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ভেতরে অভিযান চালিয়ে প্রচুর বোমা উদ্ধার

/ ২১ বার পঠিত
আপডেট: বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ভেতরে অভিযান চালিয়ে প্রচুর বোমা পেয়েছে পুলিশ। বুধবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় অভিযান শেষে গণমাধ্যমকে এ তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার।

এ ছাড়া বিএনপি নেতা রিজভীকে আটকের বিষয়ে বিপ্লব কুমার সরকার বলেন, রুহুল কবির রিজভীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা থাকায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে, বিকেলে নয়াপল্টন এলাকায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির নেতাকর্মীরা জড়ো হন। দুপুরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। এ সময় রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করলে নেতাকর্মীরাও পাল্টা ইটপাটকেল ছোড়ে। পুলিশ বলছে, বিএনপি কর্মীরাই সংঘর্ষ শুরু করেছে। তাদের সড়ক থেকে উঠিয়ে দিতে গেলে তারা অতর্কিতে পুলিশের ওপর হামলা করে।

সংঘর্ষের পরই নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান শুরু করে ডিবি পুলিশ। বিকেল ৫টা ৬ মিনিটে বিপ্লব কুমার সরকার ডিবির মতিঝিল বিভাগের একটি ইউনিটসহ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ঢোকেন। তারা কার্যালয়ের ভেতরে অভিযান চালান।


আরো পড়ুন