• রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৪৫ অপরাহ্ন

বোমা বিস্ফোরণের ঘটনায় বিএনপির নেতাকর্মীদের নামে মামলা

/ ৪৭ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২

মেহেরপুরের গাংনীতে বোমার বিস্ফোরণ ও উদ্ধার ঘটনায় বিএনপির ১১ নেতাকর্মীর নামে মামলা হয়েছে। মঙ্গলবার (২৯ নভেম্বর) জেলা ছাত্রলীগের সহসভাপতি শাহিদুজ্জামান শিপু বাদী হয়ে মামলা করেন। এ মামলায় পৌর যুবদলের সভাপতি ও সাবেক প্যানেল মেয়র সাহিদুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, সোমবার রাতে গাংনী শহরেরগাংনী উত্তরপাড়ায় সরকারি পরিত্যক্ত একটি মাছের হ্যাচারির পাশে বিস্ফোরণের খবর পেয়ে পুলিশ সেখানে যায়।

এসময় একটি ব্যাগ থেকে তিনটি ককটেল উদ্ধার করা হয়। ককটেল বিস্ফোরণের বিকট শব্দ পাওয়া গেলেও ঘটনাস্থলে বিস্ফোরণের কোনো আলামত পাওয়া যায়নি। ঘটনার প্রতিবাদে রাতে ছাত্রলীগ শহরে বিক্ষোভ মিছিল করে। এ ঘটনায় সাহিদুজ্জামান শিপু বাদী হয়ে বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক আইনে ১১ জনের নাম উল্লেখ করে মামলা করেন। মামলায় অজ্ঞাতনামা আরও ১৫/২০ জনকে আসামি করা হয়েছে।


মামলার আসামিরা হলেন, গাংনী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু, জেলা ছাত্রদলের সভাপতি নাজমুল হক, গাংনী উপজেলা যুবদলের আহবায়ক আব্দুল মালেক চপল বিশ্বাস, পৌর যুবদলের সভাপতি সাহিদুল ইসলাম, উপজেলা ছাত্রদলের আহবায়ক বিপ্লব হোসেন,পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা ডাকু, গাংনী বানিয়াপুকুর গ্রামের বিএনপি কর্মী কামরুল ইসলাম, চৌগাছা গ্রামের ছাত্রদল কর্মী ইমন আহমেদ, যুবদল নেতা মনিরুজ্জামান মনি, থানাপাড়ার কাজল আলী ও মহিলা কলেজপাড়ার সুমন।

ওসি জানান, এই ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি জাভেদ মাসুদ মিল্টন বলেন, ‘বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে সরকার ক্ষমতা আকড়ে ধরার চেষ্টা করছে। এটি সাজানো ঘটনা। অবিলম্বে মামলা প্রত্যাহার দাবী করছি।


আরো পড়ুন