• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৫:৫৫ পূর্বাহ্ন
Headline
যেভাবে পাওয়া যাবে ‘লকডাউন মুভমেন্ট পাস লকডাউনে এলাকা না ছাড়তে ব্যাংক কর্মচারীদের কড়া নির্দেশ, বন্ধ ব্যাংক ! কাল থেকে সর্বাত্মক লকডাউন, নতুন বিধিনিষেধে যা করা যাবে, যা যাবে না নিজেদের চালানো তাণ্ডবের প্রতিবাদে হেফাজতের নায়েবে আমিরের পদত্যাগ, নতুন নায়েবে আমির মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ হাসান ! কক্সবাজারে ‘দ্বিতীয় বিশ্বযুদ্ধকালীন’ ২ সহস্রাধিক গুলি উদ্ধার ঝিনাইদহে করোনায় আক্রান্ত হয়ে দুই নারীর মৃত্যু ! ‘যাদের কাছে জীবনের চেয়ে ধর্ম বড়, তাঁরা মেলায় গেছেন’ চট্টগ্রামে ব্যাংক কর্মকর্তার আত্মহত্যা, যুবলীগ নেতাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা আজ জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ সন্ধ্যায় রাজধানীর থানায় থানায় বাঙ্কার, লাইট মেশিনগান পাহারা

বিএমএসএফ রংপুর জেলা শাখার সভাপতি-সম্পাদকের পদ স্থগিত !

নিজস্ব প্রতিবেদক / ৩৪ Time View
Update : রবিবার, ২১ মার্চ, ২০২১

ঢাকা রোববার ২১ মার্চ ২০২১: সাংবাদিক নির্যাতন বিরোধী আন্দোলন কর্মসূচি নস্যাৎ করে প্রকারান্তরে নির্যাতনকারীদের পক্ষাবলম্বন করার অপরাধে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম- বিএমএসএফ রংপুর জেলা কমিটির সভাপতি শফিকুর রহমান শফিক ও সাধারণ সম্পাদ রেজাউল করিম মানিককে দায়িত্ব থেকে অপসারণ করা হলো। একই সাথে তাদেরকে সাংগঠনিক সকল কর্মকাণ্ড থেকে বিরত থাকতে বলা হলো। পরবর্তী নির্বাহী বৈঠকে চূড়ান্ত পদক্ষেপ নেওয়া হবে। ২১ মার্চ দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর এ ঘোষণা দেন।
বিএমএসএফের পক্ষ থেকে বলা হয়েছে, রংপুরে সময় টিভির ব্যুরো প্রধান রতন সরকারের বিরুদ্ধে ২৬ দিনের ব্যবধানে একটি দূর্ণীতিগ্রস্থ প্রতিষ্ঠান পরপর দুটি মামলা দায়ের করে হয়রাণী করে আসছিল। এঘটনায় সাংবাদিকদের দাবির প্রেক্ষিতে বিএমএসএফের পক্ষ থেকে ২১ মার্চ রংপুর বিভাগে এ কর্মসূচীর ঘোষণা দেয়া হয়।
কেন্দ্র ঘোষিত কর্মসূচীর সাথে একাত্মতা প্রকাশ করে বিভাগের বিভিন্ন জেলা-উপজেলায় কর্মসূচী সম্পন্ন করে। কিন্তু রংপুর জেলা শাখা কোনধরনের আয়োজন না করে সাংবাদিক রতন সরকারের বিরোধীতা করে লালমনিরহাট, নীলফামারীসহ বিভিন্ন এলাকায় মোবাইল ফোনে আহুত কর্মসূচী বানচালের চেষ্টা চালান। এমনকি সভাপতি-সম্পাদক সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরোধীতা করে প্রচার করেন। যা প্রাথমিক ভাবে প্রমানিত হয়।
এঘটনায় সংগঠনের সিনিয়র সহ-সভাপতি সাঈদুর রহমান রিমন ও রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ফরিদুল মোস্তফার সমন্বয়ে দু’সদস্যের একটি টিমকে পুরো ঘটনা পর্যবেক্ষনের জন্য দায়িত্ব প্রদান করা হয়। আজ তাদের সুপারিশক্রমে সংগঠনের পক্ষ থেকে রংপুর জেলা শাখার সভাপতি-সম্পাদকের দুটি পদ স্থগিত করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহন করা হবে বলে জানানো হয়েছে। উল্লেখ্য, বিএমএসএফ প্রতিষ্ঠালগ্ন থেকে সাংবাদিক নির্যাতনবন্ধে আইন প্রণয়নসহ ১৪ দফা দাবিতে সারাদেশে স্বোচ্চার ভুমিকা রেখে আসছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category