• বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২২ পূর্বাহ্ন

ঝালকাঠির কাঠালিয়ায় পুলিশ সুপারের কমিউনিটি পুলিশিং এর উঠান বৈঠক সভা অনুষ্ঠিত

/ ২৬২ বার পঠিত
আপডেট: সোমবার, ২৯ জুলাই, ২০১৯

রিপোর্ট : ইমাম বিমান:- ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলায় কমিউনিটি পুলিশিং এর উঠান বৈঠক ও পাইলট স্কুলে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত হয়।

২৮জুলাই রবিবার কাঠালিয়া থানা পুলিশ কতৃক তারাবুনিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের আয়োজিত স্থানীয় ব্যক্তিবর্গসহ সকল শ্রেনী ও পেশার জনগনদের সমন্বয় মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ, ইভটিজিং, বাল্য বিবাহ ও যৌতুক বিরোধী সচেতনতা মূলক কমিউনিটি পুলিশিং এর উঠান বৈঠক অনুষ্ঠানে ঝালকাঠি জেলা পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত জনসাধারনের মাঝে বক্তব্য রাখেন।

এ সময় জেলা পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন তার সচেতনতা মূলক বক্তব্যে “পদ্মা সেতুর জন্য মানুষের মাথা ও রক্ত লাগবে” এই কথাটি সম্পূর্ন গুজব। বর্তমান সময়ে আমাদের দেশে আলোচিত ছেলেধরা গুজব নিয়ে বাংলাদেশ পুলিশের দেয়া নির্দেশনা অনুযায়ী ঝালকাঠি জেলা পুলিশের পক্ষ থেকে এ ছেলেধরা গুজবে দেশে চলমান নির্যাতন, হত্যাকান্ড প্রতিরোধে এর বিভিন্ন ক্ষতিকর দিকগুলো তুলেধরে, আলোচিত ছেলে ধরা গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয় জেলাব্যাপী মাইকিং করার মাধ্যমে প্রচারাভিযান চালিয়েছে। শুধুই প্রচারই নয় প্রচারের পাশাপাশি জেলা পুলিশের বিভিন্ন শাখার কর্মকর্তাগনের অক্লান্ত পরিশ্রমে মাধ্যমেই মাদক বিরোধী অভিযানে মাদক ব্যবসায়ী, মাদক সেবনকারীদের আটক করে আদালতে সোপর্দ করা, ইভটিজিং করা ইভটিজারদের আটক করে শাস্তির ব্যবস্থা, সন্ত্রসীদের সন্ত্রাসী কর্মকান্ড দমনে সন্ত্রাসী আটক করে আদালতে সোপর্দ, ধর্ষনকারী ধর্ষককে আটক করে বিচারের জন্য কাঠগড়ায় প্রেরন করা, বাল্য বিবাহ প্রতিরোধ সহ জেলার আইন শৃংখলা বজায় রাখতেও বিভিন্ন এলাকার স্কুল,কলেজ ও মাদ্রাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠা, গ্রাম-গঞ্জ, হাট-বাজার ও জনবহুল এলাকায় জেলা পুলিশের পক্ষ থেকে চালিয়ে যাচ্ছে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং ফোরাম ও কমিউনিটি পুলিশিং সভা। সেই সাথে বর্তমান সময়ের ” পদ্মা সেতুতে কল্লা ও রক্ত লাগার ” আলোচিত ছেলে ধরা গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়ে জেলা পুলিশ উর্ধতন কর্মকর্তা জেলা পুলিশ সুপারের নির্দেশনায় জেলাব্যাপী মাইকিং করার মাধ্যমে প্রচারাভিযান চালান হচ্ছে।

এ সময়ে মোঃ জাহাঙ্গীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার ( অপরাধ ও প্রশাসন) সহ স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য বক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আরো পড়ুন