• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন

লালমনিরহাট জেলার বুড়িমাড়ী স্থল বন্দর এলাকায় পবিত্র কুরআন শরিফ অবমাননার গুজব ছড়িয়ে হত্যার প্রতিবাদ পাটগ্রামে !

/ ৩২০ বার পঠিত
আপডেট: সোমবার, ২ নভেম্বর, ২০২০

লালমনিরহাট,সংবাদদাতাঃপাটগ্রাম উপজেলার বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদে কুরআন অবমাননার গুজব ছড়িয়ে মানষিক ভারসাম্যহীন রংপুরের শালবন মিস্ত্রি পাড়ার আবু ইউনুস মোঃ সহিদুন্নবী জুয়েলকে নৃশংসভাবে পিটিয়ে হত্যা ও লাশ আগুনে পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। এরই প্রতিবাদে রোববার (১ নভেম্বর) দুপুরে আদর্শ ছাত্রবন্ধু ফাউন্ডেশন বাংলাদেশ পাটগ্রাম উপজেলা ও পৌর শাখার ব্যানারে পৌর শহরের চৌরাস্তায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা বলেন, বুড়িমারীর এ নৃশংস হত্যাকাণ্ড কোনভাবেই মেনে নেয়া যায়না। কুরআন অবমাননার গুজব তুলে একজন মানুষকে নৃশংস ভাবে মেরে ফেলা হয় । বুড়িমারী মুক্তিযুদ্ধের ছয় নম্বর সেক্টর ছিল। জুয়েলকে হত্যা করে দুর্বত্তরা সেই সেক্টরকে অপমান ও কলুষিত করেছে।মানুষ হিসেবে তারা অমানবিক।

বক্তব্য রাখেন পাটগ্রাম টি এন উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুল ওহাব প্রধান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আসাদ, সাবেক ছাত্রলীগ সেক্রেটারি রোকনুজ্জামান রুমেল, মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সভাপতি মঞ্জুরুল হক মঞ্জু, ‍মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ এম ওয়াজেদ আলী, পাটগ্রাম উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ডের সভাপতি তারেকুজ্জামান ফাইন, উপজেলা তরুণলীগের সাধারণ সম্পাদক আরিফুল হক ,আদর্শ ছাত্র বন্ধু ফাউন্ডেশন জেলা সভাপতি মীর পিপুল, পাটগ্রাম মডেল প্রেস ক্লাব সম্পাদক লুৎফর রহমান লাইজু, পৌর তরুনলীগ সম্পাদক হাবিবুর রহমান মিস্টার,শামীম আল মারুফ রাবিউল ইসলাম রানা, মোঃফিরোজ শাহী বাবু, রাকিব হোসেন প্রমুখ।

সকল বক্তারা সকল অপরাধীকে দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবী জানায়। যারা সোশাল মিডিয়ায় গুজব ছরিয়েছে সরাসরি উক্ত নেক্কারজনক ঘটনা প্রচার করেছে ও উপস্থিত থেকে সমর্থন জানিয়েছে তাদেরকে আইনের আওতায় আনার দৃস্টি আর্কষন করেছেন মডেল প্রেস ক্লাব সভাপতি মোঃ আরিফুল হক (আরিফ)। তিনি বাংলাদেশ তরুনলীগ কমিটির সদস্য হিসেবে শোক প্রকাশ করেন ও আইন শৃঙ্খলা বাহীনীকে কোন প্রভাব মুক্ত ভাবে ব্যবস্থা নিতে অনুরোধ করেছেন। অতিসত্বর মামলা নিস্পত্তি না হলে পাটগ্রাম তরুনলীগ রাজপথে থাকবে সাংগঠনিক ভাবে। আদর্শ ছাত্রবন্ধু ফাউন্ডেশন জেলা সভাপতি মীর পিপুল বলেন কোন নির অপরাধকে যেনো হয়রানীর শিকার করা না হয় এই দাবী করেছেন এবং আদর্শ ছাত্র বন্ধু ফাউন্ডেশন এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কলামিষ্ট কবির নেওয়াজ রাজের জন্য দোয়া করেছেন সারা বাংলাদেশে এমন একটি মহৎ সংগঠন উপহার দেওয়ার জন্য। পাটগ্রাম মডেল প্রেস ক্লাবের সকল সাংবাদিকবৃন্দ সঠিক তথ্য প্রদানে গভীরভাবে পর্যবেক্ষণ করে প্রশাসনকে সহায়তা করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। পাটগ্রাম তরুনলীগ সভাপতি ও মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ড নেতা ও মানববন্ধন অনুষ্ঠানের আহবায়ক উপস্থিত সকলকে ধন্যবাদ জানান ও দেশব্যাপী আর কখনো এমন ঘটনার পুনরাবৃত্তি যেনো না হয় সে বিষয়ে দেশবাসীকে দৃষ্টি রাখতে আহবান করেছেন।

উল্লেখ্য যে , গত বৃহ্স্পতিবার সন্ধায় বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদে কুরআন অবমাননার গুজব রটিয়ে রংপুর শালবন মিস্ত্রিপাড়ার মৃত আব্দুল ওয়াজেদের ছেলে জুয়েলকে দুর্বৃত্তরা নৃশংসভাবে হত্যা করে লাশ আগুনে পুড়িয়ে দেয়।


আরো পড়ুন