• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৯:০৬ অপরাহ্ন

ফেনীতে পেট্রোল নিক্ষেপ করে সিএনজিতে অগ্নিসংযোগ ও নাশকতা মামলার মূলহোতা গ্রেফতার

/ ৩৭ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪
ফেনীতে পেট্রোল নিক্ষেপ করে সিএনজিতে অগ্নিসংযোগ ও নাশকতা মামলার মূলহোতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:
ভুক্তভোগী ভিকটিম মুরাদ হোসেন (২২) পেশায় একজন সিএনজি অটোরিক্সা চালক। তিনি ফেনী শহর এলাকায় সিএনজি চালিয়ে জীবিকা নির্বাহ করে আসছিলেন। গত ২৩ ডিসেম্বর ২০২৩ইং আনুমানিক ১১:১০ মিনিটের সময় ফেনী জেলার ফেনী মডেল থানাধীন দাউদপোল কাঁচাবাজার সংলগ্ন বন্ধ মার্কেটের অটো-সিএনজি গ্যারেজে তার চালিত সিএনজি গাড়িটি মেরামতের জন্য নিয়ে আসেন। গ্যারেজের মিস্ত্রি অন্যান্য গাড়ির কাজে ব্যস্ত থাকায় ভিকটিমের চালিত সিএনজিটি গ্যারেজের সামনে রেখে গ্যারেজের ভিতরে অবস্থান করছিলেন। একই তারিখ আনুমানিক ১০:০৫ মিনিটের সময় হঠাৎ করে বাহিরে আগুন দেখে ভিকটিম গ্যারেজ থেকে দ্রুত বাহির হয়ে দেখতে পায় যে, মোঃ কামাল (২৮) ও অজ্ঞাতনামা ৫/৬ জন দুস্কৃতিকারীরা তার সিএনজি গাড়ীতে আগুন ধরিয়ে দিয়ে দ্রুত দৌড়ে পালিয়ে যাচ্ছে। পরবর্তীতে ভিকটিমসহ গ্যারেজের মিস্ত্রি ও স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। উল্লেখ্য, আসামি মোঃ কামাল সহ তার অন্যান্য অজ্ঞাতনামা দুস্কৃতিকারীরা ঐ সময়ের চলমান হরতাল অবরোধের সমর্থনে নাশকতার উদ্দেশ্যে ভিকটিমের মুরাদ হোসেন চালিত অটোরিকশা সিএনজি গাড়ীতে পেট্রোল নিক্ষেপ করতঃ অগ্নিসংযোগ করে ক্ষতিসাধন করে।

উক্ত ঘটনায় ভুক্তভোগী মুরাদ হোসেন বাদী হয়ে ফেনী জেলার ফেনী মডেল থানায় ০১ জন নামীয় এবং অজ্ঞাতনামা ০৫/০৬ জন আসামি করে একটি নাশকতার মামলা দায়ের করেন। যার মামলা নং-৩৫, জিআর নং-৬৬১, তারিখ-২৪/১২/২০২৩ খ্রিঃ, ধারা- ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩)।

র‍্যাব-৭, চট্টগ্রাম সূত্রে বর্ণিত মামলার এজাহারনামীয় ও অজ্ঞাতনামা পলাতক আসামিদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি এবং ছায়াতদন্ত অব্যাহত রাখে। নজরদারীর এক পর্যায়ে র‍্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে সূত্রে বর্ণিত মামলার প্রধান আসামি মোঃ কামাল ফেনী জেলার ফেনী মডেল থানাধীন রামপুরস্থ এলাকায় আতœগোপন করে আছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ০৯ এপ্রিল ২০২৪ ইং তারিখ আনুমানিক ০৭৩০ ঘটিকায় র‍্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে মামলার প্রধান আসামি মোঃ কামাল (২৮), পিতা: আকবর ওরফে আকাব্বর, সাং: আরামবাগ, থানা ও জেলা: ফেনী’কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে সে উপরোক্ত নাম ঠিকানা প্রকাশ করতঃ, বিএনপির হরতাল অবরোধের সমর্থনে নাশকতার উদ্দেশ্যে সিএনজি গাড়ীতে পেট্রোল নিক্ষেপ করে অগ্নিসংযোগ ও যানবাহন চলাচলে বাধা সৃষ্টি এবং ভাংচুর করে নাশকতা সৃষ্টি করে বলে স্বীকার করে। গ্রেফতারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে ফেনী জেলার ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন