• বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন

উৎসব মুখর পরিবেশে মনোনয়ন পত্র দাখিল করলেন-এমপি বাহার

/ ৭৮ বার পঠিত
আপডেট: বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩

মোঃ মাহফুজ আনোয়ার সৌরভ, কুমিল্লা প্রতিনিধি:
কুমিল্লা-৬ (সিটি কর্পোরেশন ও সদর ) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপি উৎসব মুখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল করেছেন।

গতকাল বুধবার (২৯ নভেম্বর) বিকাল পৌনে ৪ টার দিকে কুমিল্লা জেলা প্রশাসন কার্যালয়ে রিটার্নিং অফিসারের কাছে তিনি এ মনোনয়নপত্র জমা দেন। জেলা রিটার্নিং অফিসার ও কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু: মুশফিকুর রহমান মনোনয়নপত্র গ্রহণ করেন।

এসময় মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পিপি এড.জহিরুল ইসলাম সেলিম, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা,আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড. মো. আমিনুল ইসলাম টুটুল,এমপি বাহারের ব্যক্তিগত সহকারী মো. ইকবাল হোসেন সঙ্গে ছিলেন। মনোনয়ন পত্র দাখিলের পর বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপি সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। এসময় মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক আতিকুল্লাহ খোকন, এড. সৈয়দ নূরুর রহমান,সাংগঠনিক সম্পাদক আবদুল হাই বাবলু, চিত্ত রঞ্জন ভৌমিক, কোষাধ্যক্ষ আলী মনসুর ফারুক , মহানগর যুবলীগের আহবায়ক আবদুল্লাহ আল মাহমুদ শহীদ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক সাদেকুর রহমান পিয়াস সহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপি বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশে^ রোল মডেল। শেখ হাসিনার বিরুদ্ধে আজ দেশীয় ও আন্তরর্জাতিক ষড়যন্ত্র চলছে। যারা ৭১ সালে বাংলাদেশ চায়নি, তারা আজ চক্রান্ত করছে। তারাই নানা খেলা শুরু করেছে। এই চক্রান্ত ষড়যন্ত্র আমরা ৭১ সালেও মোকাবেলা করেছি। আমার বিশ্বাস, ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে যে জাতি তৈরী হয়েছে তাদেরকে কেউ দাবায়ে রাখতে পারবে না। একসময় মানুষ ১০ টাকা কেজি চাল কিনতে পারত না, আজকে মানুষ ৪০ টাকা কেজি চাল, কেউ অভুক্ত নেই। স্বাধীনতার সুফল আজ ঘরে ঘরে পোঁছে গেছে। প্রিয় নেত্রী, ২০৪১ সালের সুন্দর বাংলাদেশের যে ট্রেনের যে হুইসাল বাজিয়েছেন তা ৪১ সালের আগে থামবে না। ২০৪১ সালের জন্যই এই জাতীয় নির্বাচন। আমরা সকল কিছু মোকাবেলা করেই নির্বাচন করব। ভোটাররা শান্তিপূর্ণভাবে ভোট দিবে। আমরা ২০১৪ সালেও দেখেছি তারা ৫০০ ভোট কেন্দ্র জ¦ালিয়ে দিয়েছিল, ভোট থেমে যায়নি। এখনো থামবে না। যারা স্বপ্নের জগতে বসবাস করে ভোট থামিয়ে দিবে, ভোট থামবে না। বাংলাদেশের মানুষ প্রতিহত করবে।

হাজী বাহার এমপি আরও বলেন, আমার বড় অর্জন কুমিল্লার মানুষ শান্তিতে ঘুমায়। কুমিল্লায় চাঁদাবাজ মুক্ত,সন্ত্রাসমুক্ত,ইভটিজিং মুক্ত। কুমিল্লা দেশের ১ নম্বর রেমিট্যন্সের শহর। যেদিকে তাকাই টাওয়ার হচ্ছে, বিল্ডিং উঠছে, মার্কেট হচ্ছে। কোথাও চাঁদাবাজি নেই। চাঁদাবাজ মুক্ত কুমিল্লারই জয় হবে। সন্ত্রাসমুক্ত কুমিল্লারই জয় হবে। মানুষ শান্তিতে ঘুমায়। ১৯৮৪ সাল থেকে আমাকে দলীয় ও বাহিরের ষড়যন্ত্র মোকাবেলা করেই রাজনীতি করতে হচ্ছে । ১৯৮৪ সালে যে ষড়যন্ত্র হয়েছে ২০১৪ সালেও একই ষড়যন্ত্র হয়েছে। আজও নতুন সমস্যা হতে পারে। কুমিল্লার মানুষের বিজয় হবে।

তিনি আরও বলেন,মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা এদেশটা স্বাধীন করেছি। বাঙ্গালী জাতিকে মুক্তি দিতে জাতির পিতা ১৪ বছর কারাগারে কাটিয়েছেন। ৩০ লাখ লোক জীবন দিয়েছেন, ২ লাখ মা-বোন উজ্জত হারিয়েছেন। আমাদের দূরভাগ্য স্বাধীনতার মাত্র সাড়ে ৩ বছর বয়সে জাতিরপিতার পিতাকে হত্যা করা হয়েছে। আমরা অনেক আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে অধিকার ফিরে পেয়েছি। শেখ হাসিনার বিরুদ্ধে আজ দেশীয় ও আন্তরর্জাতিক ষড়যন্ত্র চলছে। ৭১ যারা বাংলাদেশ চায়নি তারা আজ চক্রান্ত করছে। তারাই খেলা শুরু করেছে। এই ষড়যন্ত্র আমরা ৭১ সালেও মোকাবেলা করেছি।

উল্লেখ্য,গত রবিবার (২৬ নবেম্বর) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে দলীয় কার্যালয়ে চূড়ান্ত প্রার্থীদের নাম প্রকাশ করেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ২৯৮টি আসনে চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। কুমিল্লা- আসনে ৫ম বারের মতো নৌকা প্রতীকের মনোনয়ন দেওয়া বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপিকে।

কুমিল্লা-৬ আসনটিতে ১৯৭৩ সালের পর আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে প্রথম জয় ছিনিয়ে আনেন বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার। সর্বশেষ ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনেও তিনি এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। বিগত ১৫ বছরে এমপি বাহার কুমিল্লায় ব্যাপক উন্নয়ন করেন।

সিটি কর্পোরেশনের রুপকার বাহার বর্তমানে মহানগর আওয়ামী লীগেরও প্রতিষ্ঠাতা সভাপতি। করোনাকালে মানুষের পাশে থাকা, বিএনপি-জামায়াতসহ বিরোধী দলগুলোর আন্দোলন মোকাবিলা, দলের নেতাকর্মীদের মূল্যায়ন ও দলের তৃণমূল পর্যায়ে কমিটি গঠনে সংগঠনকে শক্তিশালী করতে ভূমিকা রেখেছেন বাহাউদ্দিন বাহার। প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্সে কুমিল্লা নামে বিভাগ করার দাবি জানিয়ে দেশে-বিদেশে প্রশংসার পাশাপাশি জনমত সৃষ্টিতেও ব্যাপক ভূমিকা রাখছেন।

আগামী নির্বাচনকে সামনে রেখে সম্প্রতি সদর উপজেলার ৬ ইউনিয়ন ও মহানগর আওয়ামী লীগের ২৭ টি ওয়ার্ড কমিটি নতুন করে ঢেলে সাজিয়েছেন। দলের নেতাকর্মীরা আগামী নির্বাচনে আওয়ামী লীগে প্রার্থী আ ক ম বাহাউদ্দিন বাহারকে বিজয়ী করতে একাট্টা হয়ে নির্বাচনী মাঠে নেমেছেন।


আরো পড়ুন