• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন

হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আব্দুর রহমান পাঠান ২৩ বছর পর গ্রেফতার!

/ ৬৫ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:-
বিগত ২৩ বছর পূর্বে মুন্সিগঞ্জ জেলার টঙ্গীবাড়ী এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে আসামি আব্দুর রহমান পাঠান মিজান নামক এক দোকানদারকে নৃশংসভাবে হত্যা করে। উক্ত হত্যাকাণ্ডের পর মৃত মিজান এর পরিবারের পক্ষ হতে মুন্সিগঞ্জ জেলার টঙ্গীবাড়ী থানায় আব্দুর রহমান পাঠান এর বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন, যার মামলা নং- ১৩(৭)২০০০, ধারা- ৪৫৭/৩০২/৩৪ দণ্ড বিধি। মামলা রুজুর পর আব্দুর রহমান বিদেশে পলায়ন করে। দীর্ঘ সময় বিদেশে অবস্থান করার পর আসামি আব্দুর রহমান দেশে ফেরত আসে।

ইতোমধ্যে মহামান্য আদালত আব্দুর রহমান পাঠান’কে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করে এবং আসামি পলায়নকৃত থাকায় গ্রেফতারের পর থেকে রায় কার্যকর হবে বলে আদেশ প্রদান করেন। বিজ্ঞ আদালত কর্তৃক যাবজ্জীবন কারাদণ্ড রায় ঘোষনার বিষয়টি জানতে পেরে আসামি আব্দুর রহমান পাঠান আত্মগোপনে চলে যায়।

চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ড ও যাবজ্জীবন কারাদণ্ড রায় ঘোষনার পর হতে আসামির আত্মগোপনের বিষয়টি জানতে পেরে র‍্যাব-১০ এর একটি আভিযানিক দল পলাতক আসামিকে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় উক্ত আভিযানিক দল গতকাল ১১/০৯/২০২৩ ইং তারিখ ০৩:৩০ মিনিটের সময়ে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন মাতুয়াইল এলাকায় একটি অভিযান পরিচালনা করে মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ী এলাকায় চাঞ্চল্যকর দোকানদার মিজান’কে নৃশংসভাবে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ও ১০,০০০ (দশ হাজার) টাকা অর্থদণ্ডে দণ্ডিত অনাদায়ে আরো ০৬ (ছয়) মাসের কারাদণ্ডে দণ্ডিত দীর্ঘ ২৩ বছর যাবৎ পলাতক কুখ্যাত আসামি আব্দুর রহমান পাঠান (৪৫), পিতা-মৃত আইয়ুব আলী পাঠান, সাং-হাটবালিগাও, থানা-টংগীবাড়ী, জেলা-মুন্সিগঞ্জ‘কে গ্রেফতার করতে সক্ষম হয়। এসময় তার নিকট হতে ০২টি মোবাইল ফোন ও নগদ- ১,১৫০/- (এক হাজার একশত পঞ্চাশ) টাকা উদ্ধার করা হয়া।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামি উক্ত হত্যা মামলায় বিজ্ঞ আদালত কর্তৃক যাবজ্জীবন কারাদণ্ড রায় ঘোষনার পর হতে রাজধানীর যাত্রাবাড়ীসহ দেশের বিভিন্ন এলাকায় বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে আত্মগোপন করে ছিল। গ্রেফতারকৃত আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন