• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:০৭ পূর্বাহ্ন

অপরাধ ঘটাতে আগাম ‘রেকি‘ করে গেছেন তারা!

/ ২৩৩ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩

গতকাল ১১ সেপ্টেম্বর রাত ৮ টা ২০ মিনিটে ‘ক্রাইম রিপোর্টার তমাল’ পরিচয় দিয়ে যে ব্যক্তি অজ্ঞাত সহযোগিদের নিয়ে আমার বসুন্ধরাস্থ বাসায় অনুপ্রবেশ করেছিলেন তার নাম-পরিচয় আংশিকভাবে উদঘাটন করা সম্ভব হয়েছে। নানা নামে বহুরুপী ওই ব্যক্তির নাম শাহাদত হোসেন ওরফে শাহাদত সাজ্জাদ ওরফে সাজ্জাদ হোসেন। নিজেকে ক্রাইম রিপোর্টার তমাল হিসেবে দেয়া ভূয়া পরিচয়কে তিনি প্রতারণার হাতিয়ার হিসেবে ব্যবহার করেন বলে অভিযোগ উঠেছে।

ধারণা করা হচ্ছে, তারা আমাকে লক্ষ্য করে বড় রকম অপরাধ সংঘটনের উদ্দেশ্যে আগাম ‘রেকি‘ করতেই সেখানে যান এবং আশপাশ পর্যবেক্ষণ শেষে ফিরে আসেন। তবে সময় সময়ে আমার গতিবিধি ও অবস্থান জানানোর প্রস্তাব দিয়ে শাহাদত সাজ্জাদ বাসার গার্ডকে এক হাজার টাকা জোরপূর্বক উপহারও দেন।

খবরা খবর জানানোর প্রস্তাব সূত্রে অসতর্ক ভাবে নিজের মোবাইল নাম্বারটি (01614-367140) রেখে যাওয়ার কারণেই শাহাদত সাজ্জাদের নাম, ধাম, পরিচয় ও ছবি পাওয়া সম্ভব হয়েছে।

নিজের মোবাইল প্রোফাইলে ইংরেজিতে জার্নালিস্ট শাহাদত হোসেন এবং ফেসবুক প্রোফাইলে শাহাদত সাজ্জাদ লেখা রয়েছে। সাজ্জাদ হোসেন নিউইয়র্কবাসী হিসেবে তার আরেকটি ফেক আইডি থাকারও তথ্য মিলেছে। সেখানে নিজেকে গ্রাফিক্সম্যান হিসেবে পরিচয় দিয়েছেন তিনি। এই শাহাদত হোসেন ওরফে শাহাদত সাজ্জাদ ওরফে সাজ্জাদ হোসেনের বাড়ি রাজশাহী শহরের বোয়ালিয়া থানা এলাকায় বলে জানা গেছে। তার দুর্বৃত্তপনার বিষয়টি প্রশাসনসহ সাংবাদিক সংগঠন- সমূহের নজরে আনা হয়েছে।
বাসার গার্ডের সঙ্গে শাহাদত সাজ্জাদের কথোপকথন এবং গার্ডের বক্তব্যের অডিও-ভিডিও দেখলে শুনলেই বুঝা যাবে বিষয়টি।


আরো পড়ুন