• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৬:০২ পূর্বাহ্ন




কক্সবাজার বিএমএসএফ’র সভাপতিসহ ৫জনের বিরুদ্ধে মিথ্যা মামলা: বিএমএসএফ’র প্রতিবাদ

/ ৩১৯ বার পঠিত
আপডেট: বুধবার, ১০ জুলাই, ২০১৯

ঢাকা ১০ জুলাই ২০১৯: মাদকের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)কক্সবাজার জেলার সভাপতি আলোকিত উখিয়ার সম্পাদক মিজানুর রশিদ মিজানসহ ৫জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দিদার নামের ডজন খানিক মামলার সন্ত্রাসী ও ইয়াবা কারবারি।

মামলার আসামীরা হলেন- আলোকিত উখিয়ার প্রতিষ্ঠাতা ও সম্পাদক মিজানুর রশিদ, মোঃ বজলুর রহমান জুয়েল, মোঃ জসিম উদ্দীন চৌধুরী ও মোঃ আমিনুল ইসলাম সাগর এবং আমিনুল ইসলাম।

ডজন মামলার আসামী ও ইয়াবা কারবারি কতৃক মিথ্যা মালাকে কেন্দ্র করে সমালোচনার ঝড় জেলার সর্বত্র।

বিএমএসএফ কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর মামলাটি সুষ্ঠু তদন্তের দাবি করেছেন।

এদিকে এ মিথ্যা মমলা প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দ। কক্সবাজার জেলার বিএমএসএফ’র সাধারণ সম্পাদক জসীম উদ্দীন জিহাদ বলেন, মাদক কারবারিরা মিথ্যা মামলা করে তাদের অপকর্ম আড়াল করতে চাওয়া এখন স্বাভাবিক ঘটনা।

তিনি আরোও বলেন,মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতি বাস্তবায়ন করতে সাংবাদিকরা আড়ালে থাকা কারবারিদের সামনে নিয়ে আসার চেষ্টা করছে মাত্র। যা মাদকমুক্ত সমাজ ও রাষ্ট্র গড়তে ভূমিকা রাখবে।তার বিপরীত সাংবাদিকদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানির সুযোগ কিছুতেই মেনে নেয়া যায় না। এ মামলা দ্রুত প্রত্যাহারের করে নেয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি আহ্বান জানাচ্ছি। এ মামলা প্রত্যাহার করা না হলে কঠোর আন্দোলন করা হবে বলে জানান তিনি।

এ ছাড়া এ মিথ্যা মামলা নিন্দা প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন সাংবাদিক ও সমাজিক সংগঠনের নেতৃবৃন্দ।





আরো পড়ুন