• মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন

কুমিল্লা পাঁচথুবী চেয়ারম্যানের বিরুদ্ধে মাদক,ক্যাসিনো সহ দুর্নীতির অভিযোগে এলাকায় বিক্ষোভ!!

/ ২২৯৮ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯

রিপোটার এম কে নূর আলম কুমিল্লাঃ:- কুমিল্লা আদর্শ সদরের ৫নং পাঁচথুবী ইউনিয়নের চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল এর বিরুদ্ধে মাদক,অস্ত্র ও গরিবের চাউল আত্মসাতের অভিযোগে পাওয়া গেছে।সীমান্তবর্তী গোলাবাড়ি কেরানি নগর জিরো পয়েন্টের বাসিন্দা ইকবাল হোসেন বাহালুল আওয়ামী লীগে অনুপ্রবেশ করে নৌকা মার্কায় চেয়ারম্যান পথে নির্বাচিত হয়ে ওই ইউনিয়নের স্থানীয় আওয়ামী লীগের ত্যাগী নেতা কর্মীদের উপর হামলা, মামলা,লুটপাট অব্যাহত রাখে।সে দুর্নীতি ও অনিয়মের মাধ্যমে কালো টাকার পাহাড় গড়ে তুলছেন। ১০/১৫জনের অস্ত্রধারী সন্ত্রাসী গ্রুপের নেতৃত্বে তিনি জনমনে আতঙ্ক,শান্তি শৃঙ্খলা বিঘ্নিত।দীর্ঘ অনুসন্ধান ও ভুক্তভোগীদের অভিযোগে জানা গেছে,
ইয়াবা কারবারের চেয়ারম্যান!

কুখ্যাত ইয়াবা সম্রাট রাডার মনিরের সাথে মাদকের কারবারে রাতারাতি কোটিপতি বাহালুল।তার ভগ্নিপতি ভারতের নাগরিক আবুলের মাধ্যমে “হতদরিদ্র খাদ্য সহায়তা প্রকল্পের গরিবের চাউল” আত্মসাতে ব্যাপক বিতর্কিত হয়। রাস্তাঘাট সহ ইউনিয়নের উন্নয়নের আসা প্রকল্পের টাকা ভাগাভাগি করা ও গোমতী নদীর বালু এবং চরের ফসলি জমির মাটি কেটে কৃষক দের পেটে লাথি।সিএনজি স্ট্যান্ডে চাঁদা আদায় ।
অভিযোগ রয়েছে,বিপুল পরিমাণ মাদক ইয়াবা সহ একাধিক বার আটক হলেও চেয়ারম্যানের সাইনবোর্ডে টাকা দিয়ে পার পেয়ে যায়।

পরিষদের মেম্বার দের উপর হামলা ও নারী নির্যাতনে চেয়ারম্যান বাহালুল! মাথায় আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে মহিলা মেম্বার ইয়াসমিন কে হত্যার চেষ্টায় তার বিরুদ্ধে আদালতে অভিযোগ করেন ইয়াসমিন।সর্বশেষ মোতাহের মেম্বারের উপর হামলা অতঃপর মামলা।

চেয়ারম্যানের ক্যাসিনো!
ইউনিয়ন পরিষদ কার্যালয়ে রাতভর মাদক জুয়ার মিনি ক্যাসিনো চালু করে,প্রতিবাদ করলে অস্ত্র ঠেকিয়ে জোর পূর্বক ধরে নিয়ে টর্চার সেলে মারধরের ঘটনা ঘটায়।ওই ইউনিয়নের মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ পরিবার গুলো প্রতিনিয়ত রক্তাক্ত বাহালুল বাহিনীর হাতে লাঞ্ছিত হন ক্ষতিগ্রস্ত।এসকল ঘটনায় বিগত সময়ে একাধিক মামলা দায়ের করা হয়েছে বাহালুল বাহিনীর বিরুদ্ধে তবে অধিকাংশ অভিযোগে ক্ষমতার অপব্যবহার আর কলো টাকা,বাহালুল অধরা।

বাংলাদেশ পুলিশ বাহিনী কঠোর অবস্থানেঃইউনিয়ন পরিষদ কার্যালয়ে জনসেবা বিঘ্নিত ও ইকবাল হোসেন বাহালুল এর বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের বিষয়ে কোতয়ালি মডেল ছাত্রখিল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই তপন কুমার বাগচী আদালতে একটি প্রতিবেদন দাখিল করে।কোতয়ালি মডেল থানার এফ আই নং-৮০/৬৫৩ তারিখ-২৫জুন২০১৯ইং ধারা-১৪৩/৩৪১/৩২৩/৩২৬/৩০৭/৩৪ পেনাল কোড ১৮৬০।

থানার রেকর্ড পত্র সিডি এম এস সূত্র জানায়,বাহালুল বাহিনীর বিরুদ্ধে কোতয়ালি মডেল থানার এফ আই নং১৬ তারিখ ৬নভেম্বর ২০১২ইং ধারা-১৯(১)এর ৩(ক)১৯৯০সালের মাদক নিয়ন্ত্রণ আইন।

কোতয়ালি মডেল থানার এফ আই আর নং-৭৮ তারিখ ৩০মার্চ ২০০৯ইং ধারাঃ১৪৩/৪৪৮/৩২৩/৩২৬/৩০৭/ ৩৭৯/৪২৭/৫০৬ পেনাল কোড১৮৬০।

কোতয়ালি মডেল থানার এফ আই আর নং ৩২/৬৯৮ তারিখ ১২জুলাই ২০১৮ইং ধারা ১৯(১) এর ৩(ক)/২৫ ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন।

কোতয়ালি মডেল থানার এফ আই আর নং-২৪/৩৭৫ তারিখ ০৮ এপ্রিল ২০১৯ইং সময় বিকাল ১৬ঘটিকা ধারা ১৪৭/১৪৮/১৪৯/৩৪১/৩২৩/৩২৬/৩০৭/৫০৬(২)/১১৪ পেনাল কোড১৮৬০ তৎসহ৩(এ)/৬ ১৯০৮সালের বিস্কোরক দ্রব্য আইনের মামলা রয়েছে ।
তাছাড়া বাহালুল বাহিনী র প্রধান নাছির ও পারভেজ উভয় পিতা বারেক মিয়া সাং-ছাওয়ালপুর (মধ্যম পাড়া মমিন মেম্বার বাড়ি) থানাঃকোতয়ালি মডেল, জেলাঃকুমিল্লা গংদের অত্যাচারে জন জীবন অতিষ্ঠ । দীর্ঘ অনুসন্ধানে জানা গেছে,চেয়ারম্যান বাহালুলের বিরুদ্ধে বিক্ষোভ ঝাড়ু মিছিল, মানববন্ধন ক্রমশ অশান্ত হয়ে ওঠেছে ওই ইউপি! আক্রান্ত হচ্ছে স্থানীয় আওয়ামি লীগ সহ নিরহ কৃষকের পরিবার।অনুসন্ধানে জানা গেছে,১৯৯৬ সালের পনের ফেব্রুয়ারির আওয়ামী লীগ বিরোধী মতের সাথে সমঝোতা করে নৌকার বিরুদ্ধে চৌদ্দগ্রাম উপজেলা থেকে জাতীয় নির্বাচনে অংশ নেয় ইকবাল হোসেন বাহালুল।

ঢাকায় গাড়ির শোরুম আছে তার লাইসেন্স সহ ব্যবসায়িক ভিত্তি মজবুত করেন ততকালীন ক্ষমতাসীন দলের (বিএনপি)র যুগ্ন মহাসচিব তারেক রহমানের হাত ধরে।জাপান সহ বিভিন্ন দেশে তারেক জিয়ার কালেকশনে নিজের ভিত্তি মজবুত করেন। শুধুতাই নয়,গাড়ির ব্যবসার অন্তরালে চট্রগ্রামের ইয়াবা সম্রাট এম পি বদীর সাথে সুসম্পর্ক করে বাহালুল আর কুমিল্লার সম্রাট রাডার মনির মিলে শুরু করেন মরণ নেশা ইয়াবার ব্যবসা।রাজধানী ঢাকা রিকন্ডিসান গাড়ি ব্যবসার অন্তরালে মরননেশা ইয়াবা কারবারে।
পরবর্তী রাজনৈতিক পটভূমি পরিবর্তনে কালো টাকার প্রভাবে কুমিল্লা সদরের পাঁচথুবী ইউনিয়নের চেয়ারম্যান হয়।

দলীয় সুত্রে জানাযায়,আওয়ামী লীগের ত্যাগী নেতাদের পাশ কাটিয়ে কতিপয় অসাধু নেতার আর্শিবাদে চেয়ারম্যান হয়ে,নির্যাতনের রোলার চালাচ্ছে ইউনিয়নের আওয়ামী আদর্শের ত্যাগী ও পরিক্ষিত নেতা কর্মী এবং তাদের পরিবারের উপরে। উদ্দেশ্য ওই ইউনিয়নের আওয়ামী লীগের সাংগঠনিক ক্ষতিসাধন করা। নাম প্রকাশে অনিচ্ছুক ইউনিয়ন আওয়ামী লীগের এক প্রভাবশালী নেতা জানান, হাইব্রিড নেতা চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল গ্রুপের অত্যাচারে আওয়ামী লীগ সহ নিরীহ নিরপরাধ সাধারণ মানুষ অতিষ্ঠ।

চেয়ারম্যান হওয়ার পর বাহালুল ও তার সন্ত্রাসী বাহিনী গোলাবারি গ্রামে প্রবীণ আ’লীগ নেতা ছাদেক সর্দারের পরিবারের উপর হামলা চালায়।এসময় ছাদেক সর্দারের পুত্র জনপ্রিয় ছাত্রলীগ নেতা মিজান গুরুতর রক্তাক্ত আহত হয়।

কান্দিরপাড় খন্দকার মার্কেটের উজানভাটি নামক কাপড় দোকানদার সেনা বাহিনীর পরিবারের সদস্য দুলালের উপর ধারালো অস্ত্রে অতর্কিত হামলা চালিয়ে মারাত্মক আহত করেছে ।গুরুতর রক্তাক্ত দুলাল কে প্রথম কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়। এ ঘটনায় বাহালুল গ্রুপের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে ।

কেরানি নগর মসজিদে মাহফিল চলাকালে অপ্রত্যাশিত ঘটনা।বারাইপুর ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে হামলা।মহিলা মেম্বার আ’লীগ নেত্রী ইয়াছমিনকে মাথায় পিস্তল ঠেকিয়ে হুমকি।নির্বাচনে মেম্বার পদে( বিজয়ের) চুক্তির টাকা ফেরত সংক্রান্ত দ্বন্দ্বে যুবলীগ নেতা সাইফুল ইসলাম স্বপনের ক্ষোভ প্রকাশ্যে,পরবর্তীতে সংবর্ধনা অনুষ্ঠানে হামলা প্রান ভয়ে বাহালুলের পালায়ন। ডিস ব্যবসা নিয়ন্ত্রন নিতে ব্যবসায়ি ছাদেকের পরিবারের উপর রক্তক্ষয়ী হামলা নির্যাতন।ইকবাল হোসেন বাহালুল ও তাঁর লোকজন আওয়ামী লীগ পরিবারের কৃষক সবুজকে কুপিয়ে মারাত্মক আহত করে।
আ’লীগ নেতা মিজানুর রহমান হোসেন ও ছাত্রলীগ নেতা আবুল খায়েরের মরহুম বাবা’র লাশ দাপন সম্পন্ন না হতেই মরা বাড়ীতে শোকাহত পরিবারটিকে মিথ্যা হয়রানি করে পরবর্তী গায়েবি মামলায় আসামী।এমন কি স্থানীয় আওয়ামি লীগের নেতা কর্মী দের নামে অসংখ্য মিথ্যা হয়রানি মূলক মামলা দেয় বাহালুল।
এসব ঘটনার প্রতিবাদে পুলিশ সুপার,জেলা প্রশাসকের নিকট আবেদন করে আইনি পক্রিয়ায় সম্পন্ন হয়। অভিযোগে আরো জানা গেছে,সরকারের সুনাম নষ্ট করতে দলীয় সাইনবোর্ডে অবৈধ কর্মকান্ড পরিচালনা করছে। পরিষদের মেম্বার গন চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা দেওয়ার প্রস্ততি নিয়েছে।

ক্ষমতার অপব্যবহার দুর্নীতি ও পরিষদের অর্থ আত্মসাতের অভিযোগে ইতিপূর্বে ২জন মেম্বার কুমিল্লা জেলা প্রশাসক সহ সংশ্লিষ্ট কার্যালয়ে বাহালুলের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। সকল অভিযোগ অস্বীকার করে চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল এ প্রতিবেদক কে জানান,অভিযোগ গুলো সঠিক নয়,রাজনীতি করার কারনে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হচ্ছে।


আরো পড়ুন