• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৫:২৬ পূর্বাহ্ন




দুই জঙ্গি ছিনতাই : স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন

/ ১২ বার পঠিত
আপডেট: বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
দুই জঙ্গি ছিনতাই

আদালত চত্বর থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জেএমবি সদস্যকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

মঙ্গলবার (২২ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

গত ২০ নভেম্বর ওই তদন্ত কমিটি গঠন করা হয়। ইতোমধ্যে সংশ্লিষ্টদের কাছে এ সংক্রান্ত চিঠিও পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, গত রোববার ঢাকার সিএমএম আদালত প্রাঙ্গণ থেকে সন্ত্রাসবিরোধী আইনে সাজাপ্রাপ্ত আবু সিদ্দিক ওরফে সোহেল ওরফে সাকিব ও মাইনুল হাসান শামীম ওরফে ইমরানকে (ব্লগার দীপন এবং অভিজিৎ হত্যা মামলায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামি) দুষ্কৃতকারীরা ছিনিয়ে নেয়। এ ঘটনার বিষয়ে ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হলো।

কমিটিতে সেবা বিভাগের অতিরিক্ত সচিবকে (কারা অনুবিভাগ) আহ্বায়ক করা হয়েছে। কমিটির বাকি তিনি সদস্য হলেন- মহাপুলিশ পরিদর্শকের প্রতিনিধি (ডিআইজি পদ মর্যাদার নিচে নয়), অতিরিক্ত কারা মহাপরিদর্শক ও ঢাকার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট। আগামী ৭ কার্যদিবসের মধ্যে উক্ত কমিটিকে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

এর আগে, গত ২০ নভেম্বর দুপুর ১টা ৪০ মিনিটের দিকে ঢাকার জজ আদালতের সামনে থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নেওয়া হয়। ছিনিয়ে নেওয়া দুই আসামি হলেন, মইনুল হাসান শামীম ও আবু সিদ্দিক সোহেল। এ ঘটনায় কোতোয়ালি থানায় কোর্ট পরিদর্শক জুলহাস বাদী হয়ে ২০ জনের নাম উল্লেখ করে একটি মামলা করেন। মামলায় অজ্ঞানামা আরও ৭-৮ জনকে আসামি করা হয়। এই মামলায় ইতোমধ্যে দশজনকে ১০ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।





আরো পড়ুন