• শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১২:৩১ অপরাহ্ন
শিরোনাম
৩ দিন ব‌্যাপী পিঠা পার্বণ ও উদ্যোক্তা মেলা। ইথিক্যাল ড্রাগস লিমিটেডে ভূয়া সনদে চাকরি ড্রাগ লাইসেন্স ছাড়াই ফার্মেসী ও রোগী চিকিৎসা!  শার্শায় ওয়ারেন্টভুক্ত পালাতক আসামী আটক! কুমিল্লা দেবিদ্বারে থেকে আশোরগঞ্জে ইটেরভাটা উল্টে দিলো ১০ টিরও বেশি মটর সাইকেলে! যে ভেরিয়েন্টাইনই আসুক না কেন স্বাস্থবিধি মেনে চলার বিকল্প নেই: ডাঃ আয়েশা আক্তার শিল্পী। এসব আস্ফালন আমাকে মোটেও বিচলিত করে না, সাঈদুর রহমান রিমন ফুলের রাজ্যে গদখালীতে ফুল চাষী ও ব্যবসায়ীদের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত নবাবগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে মাদক সেবনের দায়ে যুবকের কারাদন্ড গাইবান্ধায় বিদ্রোহী দুই চেয়ারম্যান প্রার্থীসহ আ. লীগ থেকে চার নেতা বহিষ্কার ঠাকুরগাঁওয়ে এতিম শিশুদের পাশে শীতবস্ত্র নিয়ে জেলা প্রশাসক

ফেইচবুকে ভুয়া ছবি দিয়ে তারেকের ডিজিটাল প্রতারণার চক্রে এখন নারীরা!!

Reporter Name / ১৩৪ Time View
Update : শনিবার, ২ নভেম্বর, ২০১৯

রিপোর্টার হাফছা আহমেদ মিতু- দেশব্যাপী সাধারণ মানুষ ডিজিটাল প্রতারণার ভয়ঙ্কর ফাঁদে পড়ে সর্বস্বান্ত হচ্ছেন। ডিজিটাল প্রতারণার ফাঁদে পড়ে তারা শুধু আর্থিকভাবেই ক্ষতিগ্রস্ত হচ্ছেন না, মানসিকভাবেও বিপর্যস্ত হচ্ছেন। এ জন্য কিছু ক্ষেত্রে ভুক্তভোগীরা সামাজিকভাবে অপমানিত ও লজ্জিত হচ্ছেন। মূলত প্রতারক চক্র ইন্টারনেট ও মোবাইল ফোন ব্যবহারকারী সহজ-সরল ক্রেতা, প্রযুক্তি সম্পর্কে অসচেতন ব্যক্তি, দরিদ্র এবং নারীদের সহজেই প্রতারণার ফাঁদে ফেলে অর্থ হাতিয়ে নিচ্ছে। এক্ষেত্রে নারীরা হয়রানির শিকার হচ্ছেন সবচেয়ে বেশি। সাধারণত কোনো পর্নো ছবির নায়িকার দেহের সঙ্গে একটি নারীর চেহারা জুড়ে দিয়ে এমন ছবি তৈরি করা হয়। পরে এই ছবি আপলোড করার হুমকি দিয়ে তাকে ব্ল্যাকমেইল করে অর্থ আদায় করা হয়। কিছুক্ষেত্রে প্রেমের প্রস্তাবে রাজি না হলে প্রতিশোধ নিতে এবং বিকৃত আনন্দ পেতে বখাটেরা এ ধরনের কুরুচিপূর্ণ কাজ করে। ফেসবুকে তার নাম তারেক। মেয়েদের সাথে ফেসবুকে প্রেমের সম্পর্ক গড়ে তোলে তারপর ইমো এবং ম্যাসেন্জারে ভিডিও কল করে এবং স্ক্রিনশর্ট রেখে দেয় এবং বিভিন্ন সময়ে বিভিন্ন বাহানায় খোলামেলা ছবি চেয়ে নেন এই প্রতারক ।

ডিপ্লোমা ইন্জিনিয়ার হিসেবে পরিচয়দানকারী তারেক আকন্দ নামে এই যুবক দীর্ঘদিন যাবৎ সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে মিথ্যা ও ভুয়া তথ্য দিয়ে প্রথমত প্রেম ও পরে বিয়ের প্রলোভন ও ফাঁদে ফেলে বিভিন্ন তরুণীদের কাছ থেকে ধারাবাহিকভাবে অর্থ হাতিয়ে নিচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category