• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:১৩ অপরাহ্ন

ব্রহ্মপুত্র নদীতে অষ্টম শ্রেণির ছাত্র নিখোঁজ

ইমরান হাসান, ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি / ১২৫ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ১০ মে, ২০২২

ময়মনসিংহের ত্রিশাল উপজেলার কানিহারী ইউনিয়নের বারইগাঁও এলাকায় ব্রহ্মপুত্র নদে গোসল করতে গিয়ে অষ্টম শ্রেনীর ছাত্র মোঃ তামিম (১৪) নামে এক ছেলের নিখোঁজের ঘটনা ঘটেছে।

গতকাল রবিবার দুপুরে কানিহারী ইউনিয়নের বারইগাঁও এলাকায় ব্রহ্মপুত্র নদের ঘাটে এ ঘটনাটি ঘটে। সোমবার স্থানীয় ফায়ার সার্ভিসের ডুবুড়ি দলের ২য় দিনের উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, রবিবার সকাল ১০ টায় তামিম নিজ বাড়ি থেকে বন্ধুদের সঙ্গে ব্রহ্মপুত্র নদে গোসল করতে আসে। তার সাথে তার সহপাঠি পাঁচ বন্ধু ছিল। পানিতে গোসলের একপর্যায়ে ড্রেজার দিয়ে বালু উত্তোলনে সৃষ্ট গর্তের পানিতে ডুবে নিখোঁজ হন তামিম। রবিবার রাত পর্যন্ত ডুবুড়ি দল উদ্ধার অভিযান পরিচালনা করে রাতে অভিযান বন্ধ থাকার পর আবার সোমবার ২য় দিন সকাল থেকে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

তামিমের পরিবার আরও জানায়, ছেলেটা কি দুর্ভাগ্য জন্মের পর পরই মাকে হারায়। শেষ ভরসা হিসেবে বাবাকে পেয়েছেন জন্মের পর থেকে, যখন ছেলেটার এক বছর বয়স হয়  তখন ছেলেটা তার বাবাকেও হারায়। তামিমের বেড়ে ওঠা হয় তার দাদির কাছে। কিন্তু শেষ পর্যন্ত নিয়তির কি খেলা নদীতে গোসল করতে গিয়ে বৃদ্ধ দাদিকে একা রেখে সেও হারিয়ে গেল।

নিখোঁজ শিক্ষার্থী মোঃ তামিম ত্রিশাল পৌরসভার ৪ নং ওয়ার্ডের বাসিন্দা মৃত কাউসার আলীর ছেলে। সে ত্রিশাল সরকারী নজরুল একাডেমির ৮ম শ্রেণির শিক্ষার্থী।

ত্রিশাল থানার অফিসার ইনচার্জ মোঃ মাঈন উদ্দিন জানান, পাঁচ বন্ধু মিলে ব্রহ্মপুত্র নদের ওই স্থানে গোসল করতে নামে। তামিম নামে এক শিক্ষার্থী নিখোঁজ হয়ে যায়। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

এবিষয়ে ঘটনাস্থলে কর্মরত ডুবুরি দলের টিম লিডার মো. হানিফ মিয়া জানান, এখনো নিখোঁজ শিক্ষার্থীর তামিমের সন্ধ্যান পাওয়া যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তারুজ্জামান জানান, আমি খবর পেয়ে পরিদর্শনে যাই। উদ্ধার কাজ চলমান রয়েছে। উপজেলা প্রশাসন বিষয়টি তদারকি করছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২য় দিনেও নিখোঁজ তামিমের খোঁজ পাওয়া যায়নি।


আরো পড়ুন