• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন

মা-মেয়েকে ধর্ষণ মামলা: তিনজনকে যাবজ্জীবন

মোঃ শাকিল মিয়া, গাইবান্ধা প্রতিনিধি / ১৮৮ বার পঠিত
আপডেট: বুধবার, ১ ডিসেম্বর, ২০২১

গাইবান্ধার আদালতে রায় ঘোষণার পর দণ্ডিত আসামিদের নেয়া হয় কারাগারে। আইনজীবী ফারুক আহমেদ বলেন, ২০১৮ সালের ১২ মে মা-মেয়েকে অর্থ সম্পদ পাইয়ে দেয়ার কথা বলে জামালপুর থেকে গোবিন্দগঞ্জে ডেকে নেন আসামিরা। পরে তাদের উপজেলার আমনাথপুর বালুয়া এলাকায় নিয়ে ধর্ষণ করে তারা। এ ঘটনার পরদিন ওই নারী বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে ধর্ষণ মামলা করেন। গাইবান্ধার গোবিন্দগঞ্জে মা-মেয়ে ধর্ষণ মামলায় তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা করা হয়। মামলায় দুই আসামিকে খালাস দেয়া হয়েছে।
গাইবান্ধা নারী ও শিশু ট্রাইব্যুনাল-২ আদালতের বিচারক আবদুর রহমান মঙ্গলবার দুপুর দেড়টার দিকে এ রায় দেন।
দণ্ডিতরা হলেন গাইবান্ধার গোবিন্দঞ্জ উপজেলার গোসাইপুর গ্রামের বেলাল হোসেন। একই গ্রামের এমদাদুল হক ও শ্যামপুর পারর্তীপুর গ্রামের খাজা মিয়া। খালাস পাওয়া দুজন হলেন আজিজুল ইসলাম ও আসাদুল ইসলাম। আজিজুলের বাড়ি সাতগাছি হাতিয়াদহ গ্রামে এবং আসাদুলের বাড়ি সুন্দাইল গ্রামে।
সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ফারুক আহমেদ প্রিন্স। তিনি জানান, ২০১৮ সালের ১২ মে মা-মেয়েকে অর্থ-সম্পদ দেয়ার কথা বলে জামালপুর থেকে গোবিন্দগঞ্জে ডেকে নেন আসামিরা। পরে তাদের উপজেলার আমনাথপুর বালুয়া এলাকায় নিয়ে ধর্ষণ করে তারা। এ ঘটনার পরদিন ওই নারী বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে গোবিন্দঞ্জ থানায় ধর্ষণ মামলা করেন। পরে পুলিশ পাঁচজনকে গ্রেপ্তার করে। রায় ঘোষণার সময় পাঁচ আসামি আদালতে উপস্থিত ছিলেন।


আরো পড়ুন