• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:০২ অপরাহ্ন

দুই বছরের জন্য নিষিদ্ধ হচ্ছেন লংকান তিন তারকা

অনলাইন ডেস্ক / ৪৬৭ বার পঠিত
আপডেট: শনিবার, ৩১ জুলাই, ২০২১

গত জুনে ইংল্যান্ড সফরে জৈব সুরক্ষা বলয় ভেঙে হোটেল থেকে রেব হয়ে রাতে ডারহ্যামে ঘোরাফেরা করেন শ্রীলংকান তিন তারকা ক্রিকেটার কুশল মেন্ডিস, নিরশন ডিকভেলা ও দানুশকা গুনাথিলাকা। এই ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি ঘটন করে  শ্রীলংকান ক্রিকেট বোর্ড।

শ্রীলংকার সেই পাঁচ সদস্যের তদন্ত কমিটি মেন্ডিস, গুনাথিলাকা ও ডিকভেলার বিরুদ্ধে কঠোর শাস্তির সুপারিশ করেছে।

মেন্ডিস ও গুনাথিলাকাকে দুই বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ করার সুপারিশ করেছে তদন্ত কমিটি। উইকেটকিপার ব্যাটসম্যান ডিকভেলাকে ১৮ মাস শাস্তির সুপারিশ করা হয়েছে।

শ্রীলংকা ক্রিকেট বোর্ডের সচিব মহন ডি সিলভা জানিয়েছেন, তদন্ত কমিটির সুপারিশ গুরুত্বের সঙ্গে আলোচনা করা হবে। শাস্তি চূড়ান্ত করার আগে তিন খেলোয়াড় কিংবা টিম ম্যানজমেন্টের সঙ্গে কথা বলারও আভাস দিয়েছেন তিনি।

এর আগে গত বছরে জুলাইয়ে ভোরে একটি বিয়ে থেকে ফেরার সময় কলম্বোতে মেন্ডিসের গাড়ির ধাক্কায় ৭৪ বছর বয়সী এক পথচারী মারা যান। পুলিশ তরুণ এই ব্যাটসম্যানকে আটকও করে। সেই ঘটনায় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে তাকে আনুষ্ঠানিকভাবে তিরস্কার করা হয়নি। ধারণা করা হচ্ছে, মেন্ডিসকে দুই বছরের জন্য নিষিদ্ধ করার সুপারিশে এ ঘটনাও বিবেচনায় এনেছে কমিটি।

গুনাথিলাকা এমন গুরুতর কিছু না করলেও তার বিরুদ্ধে দুইবার শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে রয়েছে। ২০১৮ সালে কলম্বোতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট চলাকালীন মধ্যরাতের কারফিউ ভাঙা। তাতে ছয় ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছিলেন তিনি।

আর উইকেটকিপার ব্যাটসম্যান ডিকভেলার বিরুদ্ধে এর আগে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আসেনি কিংবা তাকে মেন্ডিসের মতো কখনো আটক করা হয়নি। তাই তার শাস্তি মেন্ডিস-গুনাথিলাকা থেকে ৬ মাস কমিয়ে ১৮ মাস নিষিদ্ধ করার প্রস্তাব করেছে তদন্ত কমিটি।


আরো পড়ুন